শিরোনামঃ-

» ঘুষখোর ও দুর্নীতিবাজদের বর্জন করুন; ঘুষখোর ও দুর্নীতিবাজরাই যুবদের সর্বকাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে : জাতীয় যুব দিবস ২০২২ এর আলোচনা সভায় বক্তারা

প্রকাশিত: ০১. নভেম্বর. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে মঙ্গলবার (১ নভেম্বর) “প্রশিক্ষিত যুব, উন্নত দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০২২ ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল ২.৩০ মিনিটে যুব জমায়েত, ৩টায় বর্ণাঢ্য যুব শোভাযাত্রা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার হতে জিন্দাবাজার, বন্দরবাজার, তালতলা পয়েন্ট, মির্জাজাঙ্গাল হয়ে জল্লারপারস্থ সিলেট কল্যাণ সংস্থার কার্যালয় পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ৩.৩০ ঘটিকায় জাতীয় যুব ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও ৪.৩০ ঘটিকায় সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

জাতীয় যুব দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভায় বক্তরা বলেন, যুবরা পড়ালেখা ও বিভিন্ন ধরণের প্রশিক্ষণ গ্রহণ করে ঘুষখোর ও দুর্নীতিবাজদের কারণে নির্দিষ্ট লক্ষে পৌঁছাতে পারছেনা। ব্যক্তিগতভাবে কিছু করতে গেলেও অনেক প্রতিকুলতায় পড়তে হয়। সমান মেধা নিয়ে সবাই জন্মায় না। কেউ হয়তো ভালো আবার কেউ হয়তো দূর্বল, কিন্তু তারপরও অনেক কারণে ঘুষখোর ও দুর্নীতিবাজদের কারণে যুবরা সফলতায় পৌঁছাতে ব্যর্থ হয়। এই সুযোগকে কাজে লাগিয়ে কতিপয় ক্ষমতালোভী ব্যক্তিরা যুব সমাজকে অন্যায় পথে ব্যবহার করে যাচ্ছে। পরিকল্পিত উপায়ে যুবদের মেরুদন্ডকে ভেঙ্গে দিতে ব্যবহার করা হয় মাদক। মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের রিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনার পরও অলিদে গলিতে মাদকের ব্যবহার হচ্ছে। যুবদের ভবিষ্যৎ ধ্বংস করার জন্য মাদকই যথেষ্ট। সাথে ঘুষখোর ও দুর্নীতিবাজদের কারণে ভবিষ্যতে এগিয়ে যাওয়ার জন্য যুবরা পথে পথে বাধাগ্রস্ত হয়।

বক্তরা আরো বলেন, সর্বক্ষেত্রে ঘুষখোর ও দুর্নীতিবাজ বর্জন করুন। এই ঘুষখোর ও দুর্নীতিবাজরাই যুবদের সর্বকাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। যার জন্য ভবিষ্যত তৈরীতে যুবরা সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারছেনা। এজন্য বাংলাদেশের সর্বস্তরের যুবদেরকে কর্মক্ষম গড়ে তুলতে সর্ব মহলকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে বর্ণাঢ্য যুব শোভযাত্রা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রা শেষে সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক মাহবুব ইকবাল মুন্না।

যুব দিবসের তাৎপর্য উপস্থাপন করে বক্তব্য রাখেন, জাতীয় যুব দিবস ২০১১ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জিয়াউর রহমান।

যুব নেতৃবৃন্দের মধ্য থেকে বক্তব্য রাখেন, জালালাবাদ যুব জাগরণ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আব্দু শহিদ, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক মোঃ তারেক হাসান চৌধুরী, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, মোঃ নাজমুল হুসাইন, সহ-সাধারণ সম্পাদক মোঃ সানোয়ার হোসেন, মোহাম্মদ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন মিলাদ, সাংগঠনিক সম্পাদক (সুনামগঞ্জ জেলা) আলহাজ্ব মুখতার আহমেদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক (মৌলভীবাজার জেলা) মোঃ মীর ছাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (হবিগঞ্জ জেলা) মোঃ বাহাউদ্দিন বাহার, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরয়িা হিমু, মোহাম্মদ সাজ্জাদ খান, নাহিদুল ইসলাম পারভেজ, সৈয়দ রাসেল, সৈয়দ ইব্রাহীম, সহ-অর্থ সম্পাদক মোঃ নুর হোসেন, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-ধর্ম সম্পাদক মোঃ আফজাল হোসাইন, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ আরিফুর রহমান মিসবাহ, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আনিসুর রহমান চৌধুরী লিমন, মোঃ ইমাজ উদ্দিন, সহ-আন্তর্জাতিক সম্পাদক এবাদ উল্লাহ, বিভাগীয় কমিটির সদস্য মোঃ হেলাল আহমদ, শাহীন আহমদ, নুর মোহাম্মদ সাজু।

এছাড়াও বর্ণাঢ্য যুব শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অপু দাস, মোঃ কয়েছ মিয়া, সুমন আচার্য্য, মোঃ জুয়েল মিয়া, রবিউল হাসান, মোঃ ইয়ামিন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ সুজন, প্রজেশ বর্মন, আক্তার হোসেন শাকিল, সৈয়দ আদিল, মোঃ কিবরিয়া আহমদ, সৈয়দ নাহিদ, সাকিব খাঁন, সৈয়দ রাহাত, মোফাজ্জল সিদ্দিক, মোঃ আল আমীন, এনায়েত হুসেন, লালু মিয়া, বাবুল ঋষি ও শৈবাল দাস শিশির।

আলোচনা সভায় জাতীয় যুব দিবস ২০২২ সফলভাবে উদযাপনের লক্ষে ভূমিকা রাখায় হুময়ুন রশিদ চৌধুরী, আব্দু শহিদ, সৈয়দ রাসেল, মোঃ আনিসুর রহমান চৌধুরী লিমন, মোঃ মীর ছাইফুল ইসলাম ও প্রজেশ বর্মনকে সম্মাননা স্বরূপ ক্যাপ প্রদান করা হয়।

সভায় প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠা উপলক্ষে ১ নভেম্বর ২০২২ হতে ৩১ জানুয়ারী ২০২৩ পর্যন্ত নিবন্ধনের তারিখ ঘোষণা করেন।

উল্লেখ্য, আগামী ৫ মে ২০২৩ সিলেট কল্যাণ সংস্থা ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। জাতীয় যুব দিবস ২০২২ এর কার্যক্রম সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৬ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829