শিরোনামঃ-

» মৌলভীবাজার সমিতি সিলেটের কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় বক্তারা

প্রকাশিত: ২৮. অক্টোবর. ২০২২ | শুক্রবার

দেশকে শিক্ষিত জাতি উপহার দিতে হলে সুশিক্ষা নিশ্চিত করতে হবে

স্টাফ রিপোর্টারঃ

সিলেটে অবস্থানরত মৌলভীবাজার জেলাবাসীর প্রাণের সংগঠন মৌলভীবাজার সমিতি সিলেটের শিক্ষা ট্রাস্টের উদ্যোগে এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান শুক্রবার (২৮ অক্টোবর) নগরীর নাইওরপুলস্থ একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমিতির উপদেষ্টা প্রফেসর ডা. আজিজুর রহমান, শিক্ষা ট্রাস্টের সদস্য, পিডিবি সিলেটের প্রধান প্রকৌলশী মো. আব্দুল কাদের, স্বাস্থ্য বিভাগ সিলেটের সাবেক পরিচালক ডা. মামুন পারভেজ, শাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. তাজ উদ্দিন, মদন মোহন সরকারি কলেজের সাবেক অধ্যাপক সৈয়দ আব্দুল ওয়াদুদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, শিক্ষা ট্রাস্টের সদস্য ও মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মুহিবুর রহমান, সমিতির সাবেক সভাপতি এম এ গণি, সমিতির সহ সভাপতি প্রফেসর ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, প্রফেসর ডা. মো. হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক মো. ওয়াহিদুর রহমান ওয়াহিদ, কোষাধ্যক্ষ মো. মফিক আলী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক শহীদুর রহমান স্বপন, সমাজকল্যাণ সম্পাদক আবুল কাশেম, দপ্তর সম্পাদক এ কে এম ওয়াহিদুর রহমান জগলু, কার্যকরি কমিটির সদস্য সৈয়দ মহসিন হোসেন, অরূপ শ্যাম বাপ্পী এডভোকেট, রাহাত তরফদার, জীবন সদস্য ড. তুতিউর রহমান, মো. শফিক মিয়া প্রমুখ।

শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, সমিতির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফজলুল হক সোহেল।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল আহমদ চৌধুরী।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, সুশিক্ষা একটি জাতির সমৃদ্ধির মূল ভিত্তি। সুশিক্ষার মাধ্যমে একটি দেশকে শিক্ষিত জাতি উপহার দিতে হলে প্রথমে সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তাই সুশিক্ষার মাধ্যমে ধর্মীয়মূল্যবোধ সাংস্কৃতিক ঐতিহ্যে, মানবতা, অসাম্প্রদায়িকতা ও উদারতা আনতে হবে। তাহলে দেশ ও জাতির ভবিষ্যত উজ্জ্বল হবে।

বক্তারা আরো বলেন, বৃত্তি প্রদানের মধ্যে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে মৌলভীবাজার সমিতি অতীতের ন্যায় বর্তমানে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন অতিথিবৃন্দ

এই সংবাদটি পড়া হয়েছে ২১৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031