শিরোনামঃ-

» সিলেট জেলা বিএনপির উদ্যোগে নগরীতে শোক র‌্যালী

প্রকাশিত: ১০. অক্টোবর. ২০২২ | সোমবার

শোককে শক্তিতে রুপান্তরিত করে ফ্যাসিস্ট সরকারকে বিতাড়িত করতে হবে : খন্দকার মুক্তাদির

স্টাফ রিপোর্টারঃ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করে বেপরোয়া আওয়ামীলীগের বেপরোয়া লুটপাটের কারনে দেশ আজ দেউলিয়া হয়ে যাচ্ছে। তারা নিশিরাতে ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করে সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের রাজনৈতিক নেতাকর্মীদের গুম-খুন-অপহরণ করছে, হামলা মামলা নির্যাতন আর বিরোধী দলের সভা সমাবেশে গুলি চালিয়ে মানুষ হত্যা করে গুম, ক্রসফায়ার ও প্রতিহিংসামূলক মামলাকে বিরোধী দল দমন নিপিড়ন করে ক্ষমতা ঠিকিয়ে রাখতে চাইছে। তাই চলমান আন্দোলনে তারা এপর্যন্ত আমাদের ৬ জন নেতাকর্মীদের শহীদ করেছে। ইতিহাস বলে শহীদের রক্ত কখনো বৃথা যায়না। এই শোককে শক্তিতে রুপান্তরিত করে ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে।

সোমবার ১০ (অক্টোবর) বেলা ২টায় গণতান্ত্রিক আন্দোলনে পুলিশের গুলি ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় নিহত শহিদ আব্দুর রহিম, নূরে আলম, শাওন প্রধান, শহিদুল ইসলাম শাওন, আব্দুল আলিম এর হত্যার স্মরণে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত শোক র‌্যালী পরবর্তী প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় সংক্ষিপ্ত শোক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, লুটপাটের কারনে দেশ এখন তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, লুটেরা সরকারকে বিতাড়িত করে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম বলেন, জনগণ বিএনপির নেতৃত্বে এই সরকারকে বিতাড়িত করতে ঐক্যবদ্ধ।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামীলীগ সর্বক্ষেত্রে ব্যার্থ হয়ে দমন পীড়ন, মধ্যরাতে তুলে নিয়ে যাওয়া, গুম-খুন-জঙ্গী নাটক শুরু করেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। আওয়ামলীগ মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। মানুষ আজ গণতান্ত্রিক প্রতিবাদ আন্দোলনও করতে পারে না। জনতার প্রতিবাদ কমূসূচিতে নির্বিচারে গুলি করে মানুষ হত্যা করা হয়। জনগনের ট্যাক্সের টাকায় কেনা বুলেট শত্রুদমনে ব্যবহার না করে বিরোধীদলকে দমনে ব্যবহার করা হচ্ছে। এসব হিসাব একদিন দিতে হবে। এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করে আমরা ঘরে ফিরব ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপি নেতা এডভোকেট আব্দুল গফফার, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপি নেতা এডভোকেট আশিক উদ্দিন, আশিক চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, বিএনপি নেত্রী সামিয়া বেগম চৌধুরী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সিলেটের সভাপতি এডভোকেট এ টি এম ফয়েজ উদ্দিন, জেলা বিএনপি নেতা ফখরুল ইসলাম ফারুক, মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক রেজাউল হাসান কয়েছ লোদী, জেলা বিএনপি নেতা এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, দক্ষিন সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাধারন সম্পাদক কোহিনূর আহমদ, কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনর রশিদ মামুন, সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক আজিজুর রহমান আজিজ, বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সাধারন সম্পাদক লিলু মিয়া, বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রববানী, ফেঞ্জুগঞ্জ উপজেলা সভাপতি ওয়াহিদুজজামান সুফি, ওসমানীনগর নগর উপজেলা বিএনপির সভাপতি এ টি এম ফখর উদ্দিন, কোম্পানীগঞ্জ বিএনপির সভাপতি হাজী শাহাবুদ্দিন, সাধারন সম্পাদক আলী আকবর, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি মাহবুব আলম, সাধারন সম্পাদক জসীম উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সভাপতি এভোকেট আহমদ রেজা, সাধারন সম্পাদক সরওয়ার হোসেন, গোলাপগঞ্জ পৌর বিএনপির সভাপতি মুশিকুর রহমান মুহি, সাধারন সম্পাদক নজরুল ইসলাম, বিশ্বনাথ পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই, সাধারন সম্পাদক বশির আহমদ, সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়াজ বক্ত তারেক, সাধার সম্পাদক মীর্জা সম্রাট হোসেন, সিলেট জেলা স্বেচ্ছাসেবদলের আহবায়ক আবুল আহাদ খান জামাল, সদস্য সচিব শাকিল মুর্শেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুবুল হক চৌধুরী, সদস্য সচিব আফছর খান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিনার, মহানগর সভাপতি সুদীপ জ্যোতি এস, সাধারন সম্পাদক ফজলে হাসান রাববী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031