শিরোনামঃ-

» তফসিল ঘোষণা করলো নির্বাচন কমিশন ১০ ও ১১ই সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর যুবদলের সম্মেলন

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২২ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা ও মহানগর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর শনিবার সিলেট রেজিস্ট্র্যারি মাঠে সিলেট জেলা যুবদলের সম্মেলন ও ১১ সেপ্টেম্বর রোববার মহানগর যুবদলের সম্মেলন শহীদ সোলেমান হলে অনুষ্টিত হবে।

কেন্দ্রীয় যুবদলের নির্বাহী কমিটি কর্তৃক ঘোষিত উক্ত তারিখে নিম্নে নীতিমালা অনুসারে নির্বাচন কমিশনার ভোট গ্রহণ করবেন।

(১) প্রার্থী হতে হলে সংশ্লিষ্ট জেলা ও মহানগর শাখার কাউন্সিলর ও জাতীয়তাবাদী যুবদলের সাথে ৩ বৎসর সম্পৃক্ত থাকার সুস্পষ্ট প্রমাণ থাকতে হবে।

(২) জেলা ও মহানগর শাখার সকল সদস্য ও জেলা শাখার অধিভুক্ত সকল ইউনিট যেমন-উপজেলা/থানা ও পৌর শাখার আহ্বায়ক থেকে ৩১নং সদস্য পর্যন্ত কাউন্সিলর এবং মহানগর শাখার ওয়ার্ড সমূহের আহ্বায়ক থেকে ১১নং সদস্য পর্যন্ত কাউন্সিলর হবেন।

(৩) প্রার্থী জেলা বা মহানগর শাখার কোন পদে অধিষ্ঠিত থাকলে নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে কাউন্সিল শেষ না হওয়ার পর্যন্ত তার পদের কার্যক্রম স্থগিত থাকবে। (৪) কোন কাউন্সিলর জেলা বা ইউনিটে একাধিক পদ থাকলে তিনি এক ভোটের অধিকারী হবেন। নির্বাচনে জেলা ও মহানগরের ৩টি পদে ভোট গ্রহণ করা হবে। যেমন-সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক।

সিলেট জেলা ও মহানগর যুবদলের নির্বাচন পরিচালনার জন্য সিলেট জেলা জজ কোর্টের সিনিয়র আইনজীবী আশিকুর রহমান আসুক কে প্রধান নির্বাচন কমিশনার করে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ ও ৩০ আগস্ট সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২ হাজার টাকা প্রদান করে মনোনয়ন ফরম গ্রহণ করতে হবে। ৩০ ও ৩১ আগস্ট সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের নিকট মনোনয়ন পত্র জমা বাবদ সভাপতি পদে মনোনয়ন ফি ৫০ হাজার টাকা সাধারণ সম্পাদক পদে ৪০ হাজার টাকা, সাংগঠনিক সম্পাদক পদে ৩০ হাজার টাকা নগদে প্রদান পূর্বক মনোনয়নপত্র জমা প্রদান করতে হবে।

১লা সেপ্টেম্বর সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র যাচাই-বাচাই ও প্রত্যাহারের সর্বশেষ সময়সীমা নির্ধারণ করা হয়। ২রা সেপ্টেম্বর থেকে গণসংযোগ প্রচার-প্রচারণা অব্যাহত থাকবে।

২ দিনব্যাপী সম্মেলনে ১ম দিনে সিলেট জেলা যুবদলের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ২য় দিন সিলেট মহানগর যুবদলের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ও নির্বাচনী মনোনয়ন ফরম সংগ্রহ এবং তথ্য গ্রহণের জন্য সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব (০১৭১১-৩৩৬৪১৬), সদস্য সচিব শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেক (০১৭৪৮-৪১৭৭৯৯) এবং সিলেট জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য অলি চৌধুরী (০১৭১২-০৭৯৪৯৪), আলী আহমদ আলম (০১৭৭২-১৮১৫৭২), মকসুদুল করিম নুহেল (০১৭১৫-২৭২৮০২) এর কাছ থেকে সংগ্রহ করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৯ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031