শিরোনামঃ-

» জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬. আগস্ট. ২০২২ | শুক্রবার

বঙ্গবন্ধু যে আদর্শ রেখে গেছেন তার কোন মৃত্যু নাই : পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

সিলেট-১ আসনের সংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে আদর্শ রেখে গেছেন তার কোন মৃত্যু নাই। তিনি চিরঞ্জীবী। তিনি আজও আমাদের হৃদয়ে রয়েছেন। বাঙালীর হৃদয়ে আজও বঙ্গবন্ধু জীবিত। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছর ক্ষমতায় ছিলেন। এই সাড়ে ৩ বছরে তিনি আমদের একটি স্বাধীন ও সাভৌমত্ব রাষ্ট্র উপহার দিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতি হারিয়েছে তার গর্ব, আবহমান বাংলা ও বাঙালির আরাধ্য পুরুষ, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি বলেন, ইতিহাস, ঐতিহ্য, গৌরব, অহংকার, সোনালী অতীতের ধারক-বাহক হচ্ছে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার কর্মী। ইনশাআল্লাহ জাতির পিতার খুনীদের দেশে এনে বিচারের সম্মুখীন করা হবে।

তিনি শুক্রবার (২৬ আগস্ট) বিকাল ৪টায় বিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর স্মরণে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, মাননীয় নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচার ও বিএনপি-জামায়াত উৎখাত করে ভোট ও ভাতের অধিকার আদায়ের আন্দোলনে বিজয় অর্জনে বাংলাদেশ ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকার বঙ্গবন্ধু হত্যার বিচার করেছে, স্বাধীনতাযুদ্ধে মানবতাবিরোধীদের বিচার করেছে। বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ এর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ এর পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সালেহ আহমদ সেলিম, সদস্য জুমাদিন আহমেদ, জাহিদ সারওয়ার সবুজ, জেলা যুবলীগের সভাপতি ভিপি শামীম, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জেলার সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আফছর আজিজ, মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি আফতাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930