শিরোনামঃ-

» মানিকপীর কবরস্থান পরিদর্শনে সিসিকের তদন্ত কমিটি; সুপারভাইজার রজবের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১১. আগস্ট. ২০২২ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত মানিকপীর (রহ:) কবরস্থান এর সিসিকের অস্থায়ী নিয়োগকৃত সুপার ভাইজার রজব আহমদ এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সিসিকের কাছে লিখিত অভিযোগ দেন এলাকাবাসী।
এরই প্রেক্ষিতে সিসিকের তদন্ত কমিটি বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল ১১টায় মানিকপীর (রহ:) কবরস্থান পরিদর্শন শেষে এলাকাবাসী, ভুক্তভোগী ও অভিযোগ ব্যক্তির সাথে দীর্ঘ আলোচনা করেন।

এসময় তদন্তকারী দলের কাছে রজব আহমদ এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন এলাকাবাসী ও ভুক্তভোগীরা।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো. জাহিদুল ইসলাম জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে আজকে আমরা পরিদর্শন করেছি এবং অভিযোগকারী, ভুক্তভোগী ও যার বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে তাদের সাথে আলাপ আলোচনা হয়েছে। আমরা তদন্ত করে যা পেয়েছি তা উর্ধ্বতন কর্র্তৃপক্ষের কাছে লিখিতভাবে প্রেরণ করবো। উর্ধ্বতন কর্তৃপক্ষ এব্যাপারে সিদ্বান্ত নেবেন।

সিসিকের কাছে দেওয়া অভিযোগ পত্রে এলাকাবাসী উল্লেখ করেন, হযরত মানিকপীর (রহ:) এর মাজার একটি পবিত্র ও কবরস্থানটি সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্গত সর্বাধিক পরিচালিত ও গুরুত্বপূর্ণ স্থান।

কিন্তু সিসিক কর্তৃক অস্থায়ীভাবে নিয়োগকৃত রজব আহমদ মানিকপীর (রহ:) পৌর কবরস্থানে পুরুষ, মহিলা, মুর্দা গোসল করানোর সময় নানান অজুহাতে, কৌশলে মুর্দার আত্ময়ীস্বজনের নিকট হতে মোটা অংকের চাঁদা আদায় করেন।
তার মাধ্যমে কবরের বাশঁ, দাড়া অতিরিক্ত মূল্যে বিক্রয় করা হয়।
কবর খনন ও দাফনকালে অতিরিক্ত টাকা নেওয়া, এমনকি মৃত ব্যক্তির নাম এন্ট্রি খাতায় এন্ট্রি করতে টাকা প্রদান করতে হয়।
কবরস্থানে আগত লোকজনের সাথে অশালীন, অমানবিক ও অন্যায় আচরণ করে থাকে, তার শিক্ষাগত যোগ্যতাও নেই।
এমনকি ইসলামী শিক্ষায় শিক্ষিত নয়। রজব ছিনতাই, হত্যা মামলার একাধিক আসামী হওয়া সত্যেও কিভাবে একটি স্পর্শকাতর জায়গায় তাকে নিয়োগ দেওয়া হয়। তার এহেন কার্যকলাপের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
অভিযোগ পত্রে প্রায় শতাধিক এলাকাবাসী স্বাক্ষর করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৬ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031