শিরোনামঃ-

» শোকাবহ আগষ্টে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে মহানগর যুবলীগের মাসব্যাপী কর্মসূচী ঘোষণা

প্রকাশিত: ০২. আগস্ট. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস (১৫ আগষ্ট) এবং শোকাবহ আগষ্টের বিভিন্ন কর্মসূচী যথাযথ মর্যাদার সাথে পালন করবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিলেট মহানগর শাখা। জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সিলেট মহানগর যুবলীগের দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে মাস ব্যাপী নিন্মোক্ত কর্মসূচী ঘোষণা করা হয়।

এ উপলক্ষে গতকাল সোমবার রাতে নগরীর একটি অভিজাত হোঠেলে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে এই কর্মসূচী ঘোষণা করা হয়।

সিলেট মহানগর যুবলীগের শোকাবহ আগষ্টের মাসব্যাপী কর্মসূচীগুলো হলোঃ “শোকাবহ আগষ্ট”শীর্ষক ব্যানার, বিলবোর্ড সিলেট মহানগরীতে প্রদর্শন। ৩ আগষ্ট বৃক্ষ রোপণ করা হবে। ৫ আগষ্টঃ শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকীতে উপলক্ষে বাদ যোহর শাহজালাল (রহঃ) দরগাহ প্রাঙ্গনে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ। মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা। ৮ আগষ্টঃ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকীতে বাদ আসর হযরত শাহজালাল (রহঃ) দরগাহ প্রাঙ্গনে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ। ১৩ আগষ্টঃ সিলেট সিটি কর্পোরেশনের নবগঠিত ৩৯নং ওয়ার্ডে বন্যায় দূর্গত মানুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হবে। ১৫ আগষ্টঃ সকাল ১০ ঘটিকায় জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। বাদ যোহর দরহাগ হযরত শাহজালাল (রাঃ) মাজার প্রাঙ্গনে মিলাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দোয়া ও মিলাদ মাহফিল শেষে রান্না করা খাবার বিতরণ করা হবে।এবং পরে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্দোগে গুলশান সেন্টারে আলোচনা সভায় যোগদান।

জাতীয় শোক দিবসে সারাদিনব্যাপী সিলেট মহানগরের সব কয়টি ওয়ার্ডে জাতির জনকের ভাষণ প্রচার এবং প্রতিটি ওয়ার্ডের উদ্যোগে মসজিদ সমুহে দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা। ১৭ আগষ্টঃ ১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলা দিবসের প্রতিবাদে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্দোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখ সড়কে দুপুর ১২ টায় মানববন্ধনে যোগদান। ২১ আগষ্টঃ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১শে আগস্ট হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের ন্যাক্কারজনক গ্রেনেড হামলার প্রতিবাদে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্দোগে সকাল সাড়ে ১১ টায় রেজিস্ট্রারি মাঠে বিক্ষোভ মিছিল যোগদান। ২৪ আগষ্টঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও নারীনেত্রী বেগম আইভী রহমান সহ গ্রেনেড হামলায় নিহত সকলের মাগফিরাত কামনায় সিলেট মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত বাদ যোহর শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদের নিচ তলায় দোয়া মাহফিল ও শিরনী বিতরণে যোগদান। ২৭ আগষ্টঃ অসহায় ও দুস্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে। ৩০ আগষ্টঃ শিশু কিশোরদের নিয়ে শাহ আলম আর্ট গ্যালারীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উল্লেখিত -মাসব্যাপী সকল কর্মসূচী যথাযথ মর্যাদায় পালন করার জন্য সিলেট মহানগর যুবলীগের সকল ওয়ার্ড ও মহানগর যুবলীগের সকল নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮ বার

Share Button

Callender

August 2022
M T W T F S S
« Jul    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031