শিরোনামঃ-

» জাতীয় বাজেটে সরকারী কওমী মাদ্রাসার খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দের দাবী ইসলামী ঐক্যজোটের

প্রকাশিত: ৩০. মে. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

ইসলামী ঐক্যজোট সিলেট জেলা এবং মহানগর শাখার যৌথ উদ্যেগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে এক আলােচনা সভা অনুষ্টিত হয়েছে।

সোমবার (৩০ মে) মহানগর কার্যালয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর সভাপতি মাওলানা মোজাম্মেল হক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীম কোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট বলেন, শহীদ জিয়াউর রহমান এই দেশে ইসলামী মাদ্রাসা শিক্ষার উপর হতে সব ধরনের প্রতিবন্ধকতা দুর করার জন্য ১৯৭৬ সালে ৫ ডিসেম্বর ইনকিলাব পত্রিকার প্রতিষ্ঠাতা জমিয়তুন মুদারিসিনের সভাপতি মাওলানা আব্দুল মন্নান সাহেবের সভাপতিত্বে জমিয়তুন মুদারিসিনের ঢাকা ইঞ্জিনিয়ার ইনিষ্টিটিউটে অনুষ্ঠিত জাতীয় সম্মেলনে প্রধান অথিতি হিসেবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সর্বপ্রকার ইসলামী শিক্ষার এবং ধর্মীয় শিক্ষার উন্নয়নের প্রতিশ্রুতি প্রদান করেন। দেশে ইসলামী রাজনীতি ও গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা সুপ্রতিষ্টিত করার অঙ্গীকার করেন। সমগ্র বাংলাদেশের মাদ্রাসার শিক্ষা কল্যান এবং বিশেষ করে মরহুম মাওলানা আমিনুল ইসলাম দেশের সর্বস্তরে সরকারী বেসরকারী এবং কওমী মাদ্রাসার উন্নয়নের জন্য সব প্রতিবন্ধকতা দূর করার দাবী জানালে শহীদ জিয়াউর রহমান সব ধরনের ধর্মীয় শিক্ষার উন্নয়নের অঙ্গীকার ব্যক্ত করেন এবং বাস্তবায়িত করেন।

তিনি বলেন, বর্তমানে দেশে ইসলাম ও দেশের কল্যাণ বিরোধী বিশেষ করে কওমী মাদ্রাসা বিরোধী একটি চক্র ১১৬ জন সম্মানিত ইসলাম প্রচারক আলেম এবং ১ হাজার মাদ্রাসার বিরুদ্ধে চক্রান্ত শুরু করে এবং তথাকথিত কমিশন এর মাধ্যমে ইসলাম ও দেশের অপূরণীয় ক্ষতি সাধন করার চক্রান্তে ষড়যন্ত্রে লিপ্ত। তাই ইসলাম ও দেশের শত্রুদের চক্রান্ত চিরতরে বন্ধ করার জন্য এডভোকেট মাওলানা আব্দুর রকিব সরকারের প্রতি জোর দাবী জানান।

সভায় অন্যান্যের মধ্যে অংশগ্রহন করেন, সিলেট জেলা কমিটির সভাপতি মুফতি মাওলানা আব্দুল করিম হক্কানী, মাওলানা জুবের আহমদ আনসারী, মাওলানা আব্দুর রহিম, মাওলানা মুজিবির রহমান, ইলিয়াছ বিন রিয়াছত প্রমুখ নেতৃবৃন্দ।

সভাশেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেবের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা মুফতি আব্দুল করিম হক্কানী।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930