শিরোনামঃ-

» জাতীয় মহিলা সংস্থার কোর্স সমাপনী ও প্রদর্শনী অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯. মে. ২০২২ | রবিবার

নারীর ক্ষমতায়নে নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : শফিকুর রহমান চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, নারীদের ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের ঘটেছে প্রসার।

নারী শিক্ষা নিশ্চিত করা, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা এবং সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়নের পাশাপাশি সবক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা।

শফিকুর আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরে সংবিধানে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা-এই পাঁচটি মৌলিক চাহিদা পূরণ করার অঙ্গীকার সন্নিবেশিত করেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে।’

রবিবার (২৯ মে) দুপর ১২টায় নগরীর উপশহরস্থ সিলেট মেট্রোপলিটন প্রশিক্ষণ কেন্দ্রে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে ও জাতীয় মহিলা সংস্থা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর আওতায় সিলেট মেট্রোপলিটন প্রশিক্ষণ কেন্দ্রের বিউটিফিকেশন, ক্যাটারিং, ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এবং ফ্যাশন ডিজাইন ট্রেডের প্রশিক্ষণার্থীদের নিয়ে কোর্স সমাপনী প্রদর্শনী প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা সিলেট জেলা শাখার সদস্য ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা বাছিত, সিলেট মহানগর আওয়ামী লীগে সদস্য রোকসানা পারভিন, জাতীয় মহিলা সংস্থা সিলেট জেলা শাখার সদস্য কামরুন নাহার, সালমা বেগম, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাধুরী গুন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930