শিরোনামঃ-

» খাজাঞ্চীতে মাদকবিরোধী সভা

প্রকাশিত: ২৬. ফেব্রুয়ারি. ২০২২ | শনিবার

মাদক নির্মূলে যুব সমাজকে দ্বায়িত্ব নিতে হবে : ড. অরুপ রতন চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ

একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরুপ রতন চৌধুরী বলেছেন, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে সর্ব প্রথম মাদককে না বলতে হবে। একজন মাদকাশক্ত ব্যক্তি শুধু নিজেকেই ধ্বংস করেনা পুরো পরিবার এবং সমাজকেই ধ্বংসের পথে নিয়ে যায়। তাই সন্তান, স্বজন ও প্রতিবেশী সহ যুবসমাজকে মাদকমুক্ত করতে প্রত্যেক অভিভাবকদের সচেতন হতে হবে। মাদক নিমূল ও সামাজিক উন্নয়নে প্রথমেই এগিয়ে আসতে হবে যুবসমাজকে। সুন্দর, সমৃদ্ধশালী এবং গঠনমূলক সমাজ গড়তে তরুণ ও যুব নেতৃত্ব সবচেয়ে বেশি কার্যকর। তাই যুবসমাজকে দ্বায়িত্ব নিয়ে মাঠ পর্যায়ে কাজ করতে হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের প্রীতিগঞ্জ বাজারে “মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা-মানস” এর উদ্যোগে আয়োজিত মাদকবিরোধী আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় সকল প্রকার সামাজিক উন্নয়ন কর্মকান্ডে স্থানীয় নেতৃবৃন্দদের পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরুপ রতন চৌধুরী।

আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে সৎপুর কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কবি ও শিক্ষানুরাগী মুহিবুর রহমান কিরন, ১নং লামাকাজী ইউপি চেয়ারম্যান কবীর হোসেন ধলা মিয়া, ২নং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ এর নর্বনির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গনি, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, ৩নং অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, ৪নং রামপাশা ইউপি চেয়ারম্যান এডভোকেট মো. আলমগীর হোসেন, সিলেট জজ কোর্ট এর সিনিয়র আইনজীবী কল্যাণ চৌধুরী, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. নেছার আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, স্বাগত বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা আশুতোষ চৌধুরী। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মদন মোহন কলেজের প্রভাষক মিহির মোহন, খাজাঞ্চী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, আব্দুল ওয়াদুদ বিএসসি, এডভোকেট আনোয়ার হোসেন, প্রীতিগঞ্জ বাজার কমিটির সভাপতি মো. আব্দুল গফুর, সৎপুর কামিল মাদ্রাসার শিক্ষক আলহাজ্ব কারী মাওলানা জমির উদ্দিন, কলামিষ্ট এইচ এম ফিরোজ আলী, বিশিষ্ট সমাজসেবী হাজী পীর ইদ্রিস আলী, অধ্যক্ষ মনি কাঞ্চন চৌধুরী, অরবিন্দু দাস।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন রাইসুল ইসলাম ও গীতা পাঠ করেন, শ্রী দেবব্রত চৌধুরী।

অনুষ্ঠানে সংর্বধিত প্রধান অতিথিকে মানপত্র প্রদান করেন, শিক্ষানবীশ আইজীবী মোহনা চৌধুরী মৌ এবং আমন্ত্রিত অতিথিদের সম্মাননা প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930