শিরোনামঃ-

» আলীম ইন্ডাস্ট্রি’র কারখানা ও কৃষি যন্ত্রপাতি পরিদর্শন

প্রকাশিত: ১৫. ফেব্রুয়ারি. ২০২২ | মঙ্গলবার

সিলেট অঞ্চলে কৃষি যান্ত্রিকীকরণে আলীম ইন্ড্রাস্ট্রি গুরুত্বপূর্ণ অবদান রাখছে : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

স্টাফ রিপোর্টারঃ

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আমাদের কৃষি যান্ত্রিকীকরণে আলীম ইন্ডাস্ট্রি খুবই গুরুত্বপুর্ণ অবদান রেখে আসছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। অনেক স্বপ্ন নিয়ে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা সেই স্বপ্ন এখনও পুরোপুরি বাস্তবায়িত হয় নাই। তবে আমরা এখন স্বপ্ন বাস্তবায়নের মহা সড়কে যুক্ত হয়েছি, যেটাকে আমরা উন্নয়নের মহাসড়ক বলি। আমি আশাবাদী আমাদের তৃতীয় প্রজন্ম আমাদের এই অগ্রযাত্রাকে অনেক তরান্বিত করবে, বেগবান করবে, জোতির্ময় করবে। আমরা স্বপ্ন দেখি শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হবে আমরা উন্নত জীবন যাপন করবো।

তিনি আলীম ইন্ডাস্ট্রির অগ্রযাত্রা বেগবান করতে প্রয়োজনীয় সবধরণের সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন এবং তিনি এই প্রতিষ্ঠানের সাফল্যের কথা অবশ্যই প্রধানমন্ত্রীকে অবগত করবেন বলে জানান।

তিনি মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুুপরে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার প্রাপ্ত স্বনামধন্য কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর কারখানা পরিদর্শনকালে উপরোক্ত কথা বলেন।

মন্ত্রী নগরীর বিসিক শিল্পনগরী গোটাটিরস্থ আলীম ইন্ডাস্ট্রি’র কারখানায় উপস্থিত হলে কোম্পানীর চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরী আগত অতিথিবৃন্দকে স্বাগত জানান।

এসময় কাম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী কারখানার বিভিন্ন ইউনিট ও কর্মকান্ড সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ও মন্ত্রীকে ঘুরে দেখান।

কারখানা পরিদর্শনকালে কৃষিমন্ত্রী আলীম ইন্ডাস্ট্রির কার্যক্রম ও সাফল্য দেখে খুবই অভিভুত হন এবং ইহার প্রতিষ্টাতা মরহুম এমএ আলীম চৌধুরীর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরিদর্শন শেষে আলীম ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের কর্মকর্তাবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন। কোম্পানীর পক্ষ থেকে কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ও উদ্যোক্তাদের পক্ষ থেকে সমস্যা সম্ভাবনা এবং কৃষি যন্ত্রপাতির বিকাশ সাধনে বিভিন্ন দাবী দাওয়া তুলে ধরা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট ও সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, ডিএই সিলেট’র আঞ্চলিক পরিচালক কৃষিবিদ দিলীপ কুমার অধিকারী, সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবুর রহমান, কানাডা আওয়ামীলীগের সভাপতি সারওয়ার হোসেন, বিসিকের উপ-মহাব্যবস্থাপক সোহেল হাওলাদার। এছাড়াও এসময় কৃষি মন্ত্রনালয়ের বিভিন্ন দপ্তর, স্থানীয় কর্মকর্তা ও কোম্পানীর বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলীম ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড সিলেটের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী কারখানা পরিদর্শন করায় কৃষিমন্ত্রীর প্রতি কৃজ্ঞতা জানিয়ে বলেন, সরকার কৃষিক্ষেত্রে বিভিন্ন সেক্টরে প্রনোদনা প্রদান করছে। যার ফলে কৃষিক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে। কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের জন্য ঋণের ব্যবস্থা করা উচিত। এছাড়া কৃষি যন্ত্রপাতি আমদানীতে শুল্ক কমানো এবং কৃষি যন্ত্রপাতির বিক্রিতে ভ্যাট ট্যাক্স কমানো হলো এই ক্ষেত্রটি আরো বিকশিত হবে। এক্ষত্রে কৃষিমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর সুষ্ঠু পদক্ষেপ কামনা করেন তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930