শিরোনামঃ-

» শাবি’তে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের একাত্মতা

প্রকাশিত: ২২. জানুয়ারি. ২০২২ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

গত ১৩ জানুয়ারি হতে শুরু হওয়া শাবিপ্রবিতে আন্দোলনের সর্বশেষ অবস্থা এবং আমরণ অনশনে অসুস্থ শিক্ষার্থীদের দেখতে শনিবার (২২ জানুয়ারি) রাত ৮টায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহীন আলমের নেতৃত্বে সিলেট এম এ জি উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত শিক্ষার্থীদের খোঁজ খবর নিতে প্রতিনিধি দল যান।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়া, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট শাহপরান থানা কমিটির সভাপতি মোঃ খোকন আহমদ, জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার অন্যতম নেতা শুভ আজাদ শান্ত,সিলেট জেলা প্রেস শ্রমিক সংঘর সভাপতি আবুল কালাম আজাদ সরকার, অন্যতম নেতা মামুন মিয়া সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আনছার আলী, এনডিএফ এর অন্যতম নেতা মুহিদুল ইসলাম সহ প্রমুখ।

নেতৃবৃন্দ শাবিপ্রবির শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, শাবিপ্রবির ছাত্রী হলের শিক্ষার্থীরা তাদের হলের আভ্যন্তরীণ কতিপয় সমস্যার কথা জানালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রীদের সেই সমস্যা সমাধানের উদ্যোগ না নিয়ে ছাত্রীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

ছাত্রীরা এর প্রতিবাদে শান্তিপূর্ণ আন্দোলন শুরু করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথমে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী ব্যবহার করে হামলা চালিয়ে শান্তিপূর্ণ আন্দোলন দমনের চেষ্টা চালায়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশ ডেকে এনে শিক্ষার্থীদের উপর নির্বিচারে লাঠিচার্জ, টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়।

শাবি কর্তৃপক্ষের এই আচরণ অত্যান্ত ন্যাক্কারজনক এবং বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি ঘৃণ্যতম ঘটনা। জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার প্রতিনিধি দল শাবিপ্রবির প্রশাসনের এই ঘৃণ্যতম ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে অনতিবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার জন্য মাননীয় ভিসি মহোদয় ও সরকারের প্রতি জোর দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮২ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930