শিরোনামঃ-

» শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সিলেটের সংস্কৃতিকর্মীদের সংহতি

প্রকাশিত: ২১. জানুয়ারি. ২০২২ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

“মৃত্যুর মুুখোমুখি তবুও লক্ষ্যে অবিচল ওরা আমাদের সন্তান, ওরা বিপ্লবী সাস্টিয়ান” এই শ্লোগান নিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি একাত্মতা জ্ঞাপন করেছে সিলেটের সংস্কৃতিকর্মীরা।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে ঘন্টাব্যাপী অবস্থান নিয়ে গান, নাটক, আবৃত্তি, নৃত্য ও বক্তব্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা।

এসময় মাঘ মাসের তীব্র শীতে জীবনযাত্রা যেখানে জবুথবু এমন প্রতিকূল সময়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন ও অনশন কর্মসূচিতে উত্তাপিত দাবির প্রতি সমর্থন জানানো হয়। খুবই দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান সংস্কৃতিকর্মীরা। হুমায়ুন কবির জুয়েলের ভাবনা, পরিকল্পনা ও প্রয়োগে পরিবেশিত হয় নাটক “চেয়ার”। তাৎক্ষণিক পরিবেশিত নাটকটিতে অভিনয় করেন বিকু রঞ্জন দাশ, এনামুল হক সামী, পবিত্র সরকার, জয়িতা জেহেন প্রিয়তী, মুগ্ধ মৈনাক সরকার ও অপূর্ব গোস্বামী। প্রতিবাদী সাংস্কৃতিক পরিবেশনায় ছিলেন নিলেন্দু ভট্টাচার্য, মৃত্যুঞ্জয় ঋষি, নাজমা পারভীন, অমিত ত্রিবেদী, মামুন পারভেজ, তন্দ্রা ভট্টাচার্য, সোমা রায় চৌধুরী, শর্মিলা দেব পুরবী, গায়ত্রী রায় এবং শিশু শিল্পী অরিত্র রায় ও অরিজিৎ রায়। দেবব্রত চৌধুরী লিটনের সঞ্চালনায় এসময় সংস্কৃতিকর্মীদের মধ্যে সংহতি জানান শামসুল বাসিত শেরো, বিপ্লব শ্যাম পুরকায়স্থ সুমন, মাহবুবুর রহমান শিবলু, শাহিদুল ইসলাম খান, দেবজ্যোতি দেবু, রুবাইয়াৎ আহমেদ, সপ্তর্ষী দাস, নাহিদ প্রান্তিক প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031