শিরোনামঃ-

» শাবি ভিসির অপসারণ বিশ্ববিদ্যালয় সংকট সমাধানের পথ; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

প্রকাশিত: ১৮. জানুয়ারি. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীর চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার নেতা বদরুল আমিন এর সভাপতিত্বে মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, বিঞ্জান আন্দোলন মঞ্চের উপদেষ্টা প্রনব জ্যোতি পাল, ছাত্র নেতৃবৃন্দ এর মধ্যে উপস্থিত ছিলেন সনজয় শর্মা, নাজমুল ইসলাম, জসিম উদ্দিন, রিয়াজ আহমদ প্রমুখ।

মানববন্ধনে বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের উপর পুলিশ ও ছাত্রলীগের বেপরোয়া লাঠিচার্জ, টিয়ার গ্যাস ও সাউ গ্রেনেড হামলা ও পঞ্চাশ জনের বেশী মানুষকে আহত করার ঘটনাকে ‘বর্বরোচিত, নজিরবিহীন ও ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং এই ন্যাক্কারজনক ঘটনার দায় দায়িত্ব প্রশাসন, ভিসি ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বহন করতে হবে উল্লেখ করেন।

আবু জাফর বলেন, শাবির অভিযুক্ত ভিসির অপসারণ ও অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে সংকট সমাধানের একমাত্র পথ।

বিঞ্জান আন্দোলন মঞ্চের উপদেষ্টা প্রনব জ্যোতি পাল, আহত শিক্ষার্থীদের উপযুক্ত চিকিৎসা নিশ্চিত করা, শিক্ষার্থীদের উপর পুলিশ কর্তৃক মামলা প্রত্যাহার, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার নিরাপদ ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪১ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031