শিরোনামঃ-

» সিসিক কর্তৃক বর্ধিত পানির মূল্য ও হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার করার দাবি বাসদের

প্রকাশিত: ০৫. জানুয়ারি. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বর্ধিত পানির মূল্য ও হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার, রাস্তার দ্রæত সংস্কার কাজ সম্পন্ন, মশক নিধনে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (৫ জানুয়ারি) বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মনজুর আহমদ, সুরুজ আলী, জয়নাল আহমদ, জালাল, মজনু মিয়া, সালমান আহমদ সাগর প্রমুখ।

সমাবেশে বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, করোনা মহামারীতে অর্থনৈতিকভাবে বিপর্যস্থ সাধারণ মানুষ। মানুষ কাজ হারিয়েছে। বেশিরভাগ মানুষের আয় কমে গিয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। সংসার চালাতে মানুষ হিমশিম খাচ্ছে। এই সময়ে সিলেট সিটি কর্পোরেশনের পানির মূল্য বৃদ্ধির ও হোল্ডিং ট্যাক্স বাড়ানোর সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও গণবিরোধী।

আবু জাফর বলেন, সিটি কর্পোরেশন একটি সেবাদানকারী প্রতিষ্ঠান। তাছাড়া সরকারী প্রতিষ্ঠান সমূহে করোনাকালীন সময়ে ব্যয় সংকোচনের জন্য সরকারের নির্দেশনা রয়েছে। ঠিক এই সময়ে সেবা ও উন্নয়ন কাজ তরাম্বিত করার নামে পানির মূল্য বৃদ্ধি ও হোল্ডিং ট্যাক্স বাড়ানোর সিদ্ধান্ত অমানবিক।

তিনি বলেন, সিলেট সিটি কর্পোরেশন শত শত টাকা ব্যয় জলাবদ্ধতা নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে পারেন নি। মশক নিধনে কার্যকর পদক্ষেপ নেই। অপরিকল্পিত উন্নয়ন, যত্রতত্র রাস্তার খোঁড়াখুড়ির কারনে জনদুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। বন্দর বাজার-আম্বরখানা সড়ক সংস্কার কাজ প্রায় আড়াই বছরেও সম্পন্ন করতে ব্যর্থ হয়েছে সিসিক।

তিনি আরো বলেন, সিসিকের পানির মূল্য বৃদ্ধি ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত নেয়ার শুরু থেকে আমাদের দল প্রতিবাদ করে আসছে। পরবর্তীতে বিভিন্ন সংগঠন, নাগরিকদের মধ্যে থেকে দাবি উঠলেও এখন পর্যন্ত মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের কার্যকর পদক্ষেপ নেয়নি সিসিক।

বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর অবিলম্বে সিসিক কর্তৃক হোল্ডিং ট্যাক্স-পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, রাস্তার দ্রুত সংস্কার কাজ সম্পন্ন কর মশক নিধনে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930