শিরোনামঃ-

» ৫ দফা দাবিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর চালক সংগ্রাম পরিষদের স্মারকলিপি

প্রকাশিত: ১১. অক্টোবর. ২০২১ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে ৫ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় এবং বিআরটিএ’র চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি পেশের অংশ হিসেবে সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় আম্বরখানাস্হ সংগঠনের কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনার প্রাঙ্গনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

চালক সংগ্রাম পরিষদ সিলেট সদর উপজেলা শাখার সভাপতি আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে ও মহানগর শাখার নেতা কোরবান আলীর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সংগঠনের জেলা ও মহানগর শাখার উপদেষ্টা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর, মহানগর শাখার শহিদ মিয়া, সুরুজ আলী, ইউসুফ আহমদ, রজব আলী, শুক্কুর মিয়া, মাসুম, বাচ্চূ, রাসেল আহমেদ, জেলা শাখার আব্দুল মতলিব রেশাদ আহমদ, শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার মামুন বেপারি, কৃষক ফ্রন্টের রুমন বিশ্বাস, প্রমুখ।

সমাবেশে চালক সংগ্রাম পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার প্রধান উপদেষ্টা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর বলেন,ব্যাটারি চালিত যানবাহনের যুক্ত ৫০ লাখ শ্রমিক স্ব-উদ্যেগে নিজেদের জীবন জীবিকার ব্যবস্হা, সমাজে সেবা খাতের প্রসার ও রাষ্ট্রীয় অর্থনীতিতে অবদান রাখছে।

শ্রমিক নেতা আবু জাফর, ৫০ লাখ শ্রমিক ও তাদের উপর নির্ভরশীল ২ কোটি মানুষের স্বার্থে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের জন্য সরকারের প্রতি এবং স্থানীয় প্রশাসন কে রেকাররে নামে শ্রমিকদের হয়রানি না করার আহ্বান জানান।

৫দফা দাবির মধ্যে রয়েছে,ব্যাটারি চালিত যানবাহনের জন্য নীতিমালা প্রণয়নের কমিটিতে ব্যাটারি রিকশা এবং ইজি বাইককে অন্তর্ভুক্ত করা, কাঠামোগত ত্রুটি দূর করে আধুনিকায়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, যে কোন বড় সড়কে পার্শ্ব রাস্তা নির্মাণ করে সড়কে ঝুঁকি কমানোর পদক্ষেপ গ্রহণ, ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান করে বিভিন্ন মহলের চাঁদাবাজি বন্ধ করা এবং চালকদের সড়কে চলাচলের নিয়ম সম্পর্কে এবং মেকানিকদের কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯ বার

Share Button

Callender

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031