শিরোনামঃ-

» “গ্রেইন্স এন্ড গ্রীনস” এর যাত্রা শুরু

প্রকাশিত: ০৫. অক্টোবর. ২০২১ | মঙ্গলবার

প্রশিক্ষণলব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে আমরা স্বনির্ভর দেশ গড়তে সক্ষম হব : আবু তাহের মো: শোয়েব

স্টাফ রিপোর্টারঃ

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো: শোয়েব বলেছেন, দেশ ও নিজের উন্নয়নের জন্য যুব সমাজকে চাকরীর পিছনে না ঘুরে উদ্যোক্তা হয়ে গড়ে উঠতে হবে। প্রশিক্ষণলব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে আমরা স্বনির্ভর দেশ গড়তে সক্ষম হব।

তিনি মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে জিন্দাবাজারস্থ মোত্তালিব ভিলায় মাহবুব এন্ড সন্স-২ এর অঙ্গ প্রতিষ্ঠান “গ্রেইন্স এন্ড গ্রীনস” এর যাত্রা শুরু উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি সফল নারী উদ্যোক্তা সৃষ্টিতে উইমেন চেম্বারের অবদানের প্রশংসা করে বলেন, নারী পুরুষ উভয়ে মিলে আমরা একটি স্বনির্ভর বাংলাদেশ গড়তে চাই। এখানে কোন বৈষম্য নেই। তিনি গ্রেইন্স এন্ড গ্রীনস এর পরিচালক সাবিলা কান্তার সফলতা কামনা করে বলেন, উদ্যোক্তা হওয়া খুব সহজ বিষয় নয়। তবে আমার বিশ্বাস নিরাপদ খাদ্য উৎপাদন ও সরবরাহে আপনার প্রতিষ্ঠান “গ্রেইন্স এন্ড গ্রীনস” সিলেট তথা দেশের শিক্ষিত বেকার যুব সমাজের জন্য একটি উদাহরণ হবে।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি শ্রীমতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো: সামছুদ্দিন ছালেহ আহমদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আলীমুছ সাদত চৌধুরী, সিলেট চেম্বারের সাবেক পরিচালক ও সিলেট জেলা সি এন্ড এফ এজেন্ট গ্রুপের সভাপতি মো: বশিরুল হক, গোয়াইনঘাট কৃষি অফিসের সাবেক উপ সহকারী কৃষি অফিসার প্রদীপ কান্তি ভট্টাচার্য্য।

“গ্রেইন্স এন্ড গ্রীনস” এর পরিচালক সাবিলা কান্তার সঞ্চালনায় সূচনা বক্তব্যে তিনি বলেন, নিরাপদ খাদ্য উৎপাদন ও সরবরাহের মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত এবং প্রতিবন্ধী নারীদের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে আমি কাজ করছি।

বর্তমান প্রজন্মকে ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে ঢেঁকিছাঁটা চাল, লাল চাল, হাতে বানানো মুড়ি, ঘানিভাঙ্গা তেল, ডিম ও দুধ নিয়ে কাজ শুরু করেছি। ভবিষ্যতে হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী খাবারের পণ্য গুলো আমরা উৎপাদিত করবো ইনশাল্লাহ।

আমাদের উৎপাদিত কৃষি শষ্য সম্পূর্ণ রাসায়নিক মুক্তভাবে প্রক্রিয়াজাত করণের মাধ্যমে ভোক্তাদের হাতে পৌছে দেয়া হয়। আর এ থেকে অর্জিত লভ্যাংশের একটি অংশ আমরা সুবিধা বঞ্চিত মানুষের সহায়তায় ব্যয় করছি। সিলেট উইমেন চেম্বার অব কমার্স এর সদস্য সাবিলা কান্তা সমাজের সুবিধা বঞ্চিত এবং প্রতিবন্ধী নারীদের সহায়তা ও কর্মসংস্থান সৃষ্টির এই প্রয়াসে সরকার সহ সমাজের সর্বস্তরের মানুষের সাহায্য সহযোগিতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব এন্ড সন্স এর কর্ণধার মাহবুব এলাহী, বিশিষ্ট মানবাধিকার কর্মী শাহীন আহমেদ খান, সুন্দরবন কুরিয়ার সার্ভিস সিলেট বিভাগের ডিজিএম এস.এম মোশারফ হোসেন, ম্যানেজার মো: আলম মিয়া, সিলেট উইমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সহ-সভাপতি লুবানা ইয়াসমিন, পরিচালক মাকসুদা আলম, “গ্রেইন্স এন্ড গ্রীনস”এর উপদেষ্টা রওশন আরা, সদস্য জাকিয়া বেগম, শাফিয়া বেগম, মনোয়ারা বেগম প্রমুখ। পরে প্রধান অতিথি ফিতা কেটে “গ্রেইন্স এন্ড গ্রীনস” এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930