শিরোনামঃ-

» কবি লাভলী চৌধুরীর ‘কবিতায় বিকেল’ অনুষ্ঠিত

প্রকাশিত: ২৪. সেপ্টেম্বর. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

কবির শব্দ শৈলী অনুভবের তকমা, সাহিত্যের উর্বরাশক্তি। কবির কবিতার ছন্দ ভাবনাকে স্মরণীয় করে রাখতে কবি লাভলী চৌধুরীর ‘কবিতায় বিকেল’ অনুষ্ঠানটি আয়োজন করে আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর সাহিত্য সভা কক্ষে মুক্তাক্ষরের সভাপটি মো. নুরুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোচনা প্রধান অতিথির বক্তব্য রাখেন লেখক ও গবেষক প্রফেসর নন্দলাল শর্মা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বালাগঞ্জ সরকারি কলেজের সহকারি অধ্যাপক অবিনাশ আচার্য, নাট্যকার বাবুল আহমদ ও আয়েশা মুন্নি।

আলোচনা পর্বের আগে প্রথমেই কবি লাভলী চৌধুরীর কবিতায় বিকেল আবৃত্তি পরিবেশন হয়।

মুক্তাক্ষরের শিক্ষার্থীরা বিমল করের গ্রন্থনা ও নির্দেশনায় সামাইয়া সাঈদ স্মিতার সঞ্চালনে কবি লাভলী চৌধুরীর ১৫টি কবিতা উপস্থাপন করে পিউ, হিমেল, প্রান্ত, পূজা, শুচি, মন্ত্র, ত্রয়ী, ত্রিপর্ণা, প্রভা, পূর্ণতা, যুবরাজ, সুচিত্রা, জাওয়াদ ও গুলজার।

বুকের একপাশে খুশি- আরেক পাশে কষ্ট, কাছাকাছি থেকেই কেউ কাউকে দেখে না- লাভলী চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে বলেন, কবিতা মরেনা তাই কবি অমর। লাভলী চৌধুরী কবিতার জন্য এ প্রজন্মের কাছে প্রাণবন্ত হয়ে থাকবেন। বিশেষ অতিথি অবিনাশ আচার্য্য বলেন, কবিতার সোনালী ঝলক পৃথিবীর সাথেই থাকবে।

এ হারাবার নয়। নাট্যকার বাবুল আহমদ ও কবি আয়েশা মুন্নি বর্তমান প্রজন্মকে কবিতার বই পড়ার দিক নির্দেশনা দেন। আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন হিমেল মাহমুদ।

পরিশেষে আগামী ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার একই স্থানে একই সময়ে শিশু সাহিত্যিক ছড়াকার যোগীন্দ্রনাথ সরকারের জন্মদিনে সকল প্রিয়জনদের উপস্থিত থেকে ‘ছড়া ছড়ায় আবৃত্তি’ অনুষ্ঠানকে প্রাঞ্জল করার অনুরোধ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭ বার

Share Button

Callender

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031