শিরোনামঃ-

» স্পোর্টস হোম শাহপরান’র উদ্বোধন

প্রকাশিত: ০১. সেপ্টেম্বর. ২০২১ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ
স্পোর্টস হোম শাহপরান’র উদ্বোধন করা হয়েছে। বুধবার (১ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শাহপরানে বাইপাস বি কে ইনডোর উদ্বোধন করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে পরিক্ষামূলকভাবে চালু হয়েছে পূনাই ইনডোর গ্রাউন্ড স্পোর্টস হোম। মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, দৈনিক সিলেটের ডাক’র নির্বাহী সম্পাদক ওয়াহিদ আফরোজ, খাদিমপাড়া ইউনিয়ন পরিষেদের সদস্য মতিউর রহমান রিপন, খাদিম চা বাগানের ম্যানেজার আতিকুর রহমান, বালাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সামসুদ্দিন সামছ, সিলেট জেলা আইনজীবীর সাধারণ সম্পাদক এডভোকেট জাহিদুর রহমান,  খাদিম পাড়া ইউনিয়ন পরিষদের সদস্য নিজাম আহমদ, দেলোয়ার আহমদ, আনোয়ার হোসেন, নজরুল ইসলাম আবুল প্রমুখ।

এ বক্তরা বলেন খেলাধুলার পাশাপাশি যুব সমাজ এগিয়ে আসতে হবে। খেলাধুলা করলে শরীর মন সতেজ থাকে।

ফুটবল একটি জনপ্রিয় খেলা। এ খেলা দেখতে যেমন আনন্দদায়ক তেমনি এ খেলা খেললে দৈহিক এবং মানষিক দুই দিক দিয়েই নিজেকে শক্তিশালী করা যায় ।

ফুটবল খেলতে হলে প্রচুর পরিশ্রম করতে হয়ে। এ খেলা খেললে প্রতি এক ঘন্টায় প্রায় ৬০০ ক্যালরির মতো শক্তিও খরচ হতে পারে। এ খেলা নিয়মিত খেললে যেমন আপনার হার্ট ডিজিজ হওয়ার সম্ভাবনা কম থাকে তেমনিভাবে ডাইবেটিস হওয়ার সম্ভবনাও কমে যায় । এছাড়া এ খেলা খেললে স্টেমিনার পাশাপাশি শক্তিও বৃদ্ধি পাবে।

এ খেলার কারণের ক্রনিক ডিজিজ হওয়ার সম্ভাবনাও কম হয়। পেশী শক্তিশালী করার ক্ষেত্রেও ফুটবল গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে। মোট কথা ফুটবল আপনার কর্মক্ষমতা বাড়ানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি করে ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930