শিরোনামঃ-

» ভূমিকম্পে দুর্যোগ মোকাবেলা ও করণীয় বিষয়ে ম্যাফ’র ভার্চুয়াল সভা

প্রকাশিত: ০৭. জুলাই. ২০২১ | বুধবার

স্টাফ রিপোর্টাঃ

ভূমিকম্পে ক্ষয়ক্ষতি এড়াতে ও জনসচেতনতা বৃদ্ধি এবং দুর্যোগ মোকাবেলায় করণীয় বিষয়ে এক ভার্চুয়াল কমিউনিটি টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ জুলাই) বিকাল ৩টায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট এর সহযোগিতায় মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (ম্যাফ) সিলেটের উদ্যোগে আয়োজিত ভার্চুয়াল প্ল্যাটফর্মে কমিউনিটি টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়।

আয়োজিত সভায় সিসিক’র পক্ষ থেকে ভূমিকম্পে ক্ষয়ক্ষতি রোধে এবং করনীয় সম্পর্কে নিদের্শনামূলক বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশন নির্বাহী প্রকৌশলী ও দূর্যোগ প্রতিরোধ কমিটির সদস্য সচিব মোঃ রুহুল আমিন এবং ফায়ার বিগ্রেড সিলেট’র সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম ভূইঁয়া।

সভায় সভাপতিত্ব করেন ম্যাফ সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এটিএমএ হাসান জেবুল এবং সভা সঞ্চালনা করেন, ম্যাফ সিলেট সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমেদ মুকুল।

ভূমিকম্পের সময়ে প্রাথমিক করনীয় বিষয় উপস্থাপন করেন ম্যাফ সিলেট এবং সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ সারোয়ার সবুজ।

মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (ম্যাফ) সিলেটের ভার্চুয়াল প্ল্যাটফর্মে কমিউনিটি টাউন হল মিটিংয়ে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমদ মুকুল, সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সিলেট মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রিনা আক্তার, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোছাঃ আছমা বেগম, সিলেট জেলা বিএনপির সাবেক সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ খালেদ জুবায়ের, সিলেট মহানগর আওয়ামী লগের তারান্নুম চৌধুরী, বাংলা ভিউর নিউজ প্রেজেন্টার আন্নামা চৌধুরী, সিলেট মহানগর সেচ্ছাসেবক লীগ সহ সভাপতি এম রশিদ খান, মহিলা আওয়ামী লীগের জান্নাত নাসরিন উর্মি।

সিসিকের প্রতিনিধি ও ফায়ার বিগ্রেডের প্রতিনিধি ওনাদের প্রস্তুতি ও বিভিন্ন কার্যক্রম সবার সামনে তুলে ধরেন।

সভায় ম্যাফ কীভাবে সিসিক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাথে কাজ করবেন সে বিষয়ে আলোচনা করা হয়। ম্যাফ নেতৃবৃন্দ করোনার বিষয়টিকে বিবেচনায় নিয়ে এই দু’টো প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে একটি যৌথ কর্মপরিকল্পনা নিয়ে কাজ করার আশা ব্যক্ত করেন।

সিলেট মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (ম্যাফ) একটি নির্দলীয় মনোভাবাপন্ন ও সম্মিলিত সহযোগিতামূলক ক্ষেত্র গঠনের লক্ষ্যে সিলেটের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নিয়ে সিলেট নাগরিক অ্যাডভোকেসি ফোরামের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩১ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728