শিরোনামঃ-

» শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬. জুন. ২০২১ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সদর উপজেলায় শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আর. ডব্লিউ. ডি. ও) এর আয়োজনে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় বুধবার (১৬ জুন) ১০টায় চা-শ্রমিক সম্প্রদায়ের শিশুদের নিয়ে সরকারি-বেসরকারি সুশীল সমাজের ব্যাক্তিবর্গদের সাথে সিলেট সদর উপজেলা পরিষদ হলরুমে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

আর ডব্লিউ ডিও এর নিবার্হী পরিচালক সমীতা বেগম মীরার সভাপতিত্বে ও নাফিজা তানজিন এর পরিচালনায় বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন, উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ, উপজেলা বাইস চেয়ারম্যান মিল্লার আহমদ চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবুল মনসুর আসজাদ, উপজেলা মাধ্যমিক অফিসার গোলাম রব্বানী মোজুমদার, উপজেলা সমাজসেবা অফিসার নুসরাত এ-এলাহী, ব্লাস্ট এর কর্ডিনেটর ইরফানুজ্জামান চৌধুরী, আর ডব্লিউ ডিও এর প্রজেক্ট অফিসার জাহিদুল ইসলাম রশিদ, এডমিন এন্ড একাউন্টস অফিসার মহসিন রেজা, আর ডব্লিউ ডিও এর প্রকল্প কর্মকর্তা বাবুল কুমার সিংহ, নির্বাহী সদস্য সমীক জাহান শহীদ, এনজিও প্রতিনিধি পক্ষ থেকে বক্তব্য রাখেন জিয়াউর রহমান শিপার।

স্থানীয় পর্যায়ে শিশুদের মতবিনিময় সংলাপে শিশুরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, বেকারত্বের কথা উপস্থাপন করে। স্থানীয় সরকারি ব্যক্তিবর্গ শিশুদের অধিকার বাস্তবায়নে কাজ করবেন এবং যতদ্রুত সম্ভব তা সমাধানের চেষ্টা করবেন বলে শিশুদের সাথে মত প্রকাশ করেন। উক্ত শিশু সংলাপে অংশগ্রহন করে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স এনসিটিএফ লাক্কাতোরা চা-বাগান কমিটির সহ-সভাপতি সাগর লোহার, সাধারণ সম্পাদক অষ্টমনি লোহার, সাংগঠনিক সম্পাদক কাজল বারিক, শিশু সংসদ সদস্য দিবস বিশ্বাস, ইমু দাস, শিশু গবেষক ডলি কুমারি প্রিতী ও দুর্জয় লোহার, শিশু সাংবাদিক, সংগীতা লোহার, রবি গোয়ালা, সদস্য সমীক লোহার, ভলান্টিয়ার ইমন দাস প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৪ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031