শিরোনামঃ-

» সিলেট জেলা ট্রাক, পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬. জুন. ২০২১ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গোয়াইনঘাট উপজেলার বিছকান্দি পাথর কোয়ারীতে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে এবং বিভিন্ন উপজেলায় পরিবহণ শ্রমিকদের কাছ থেকে অবৈধ চাদাবাজি আদায় বন্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ জুন) সংগঠনের পারাইরচকস্থ কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এর পূর্বে গত ১৩ জুন সিলেট বিভাগীয় কমিশনার, সিলেটের জেলা প্রশাসক, ডিআইজি ও পুলিশ সুপার বরাবরে এই অবৈধ চাদাবাজি বন্ধে পৃথক পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিছনাকিান্দি পাথর কোয়ারীতে দীর্ঘদিন ধরে উপজেলা নির্বাহী এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ বেশ কয়েকজনের নাম ব্যবহার করে সুভাষ বাবুর নেতৃত্বে কতিপয় লোক প্রতিদিন নিরিহ পরিবহণ শ্রমিকদের কাছ থেকে গাড়ি থামিয়ে অবৈধভাবে চাঁদা আদায় করছে।
এছাড়াও গোয়াইনঘাটের বিভিন্ন কোয়ারীতে রাতের আধারে এই কুচক্রী মহল পাথর উত্তোলন করে থাকে।
পাথর সরবরাহকারী যানবাহন থেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম ব্যবহার করে তারা চাদায় আদায় করে। বিষয়টি বার বার প্রশাসনের নজরে আনা হলেও এদের এই চাদাবাজি বন্ধ হচ্ছে না। তারা  অবিলম্বে এসব চাদাবাজি বন্ধ এবং নিরিহ পরিবহণ শ্রমিকদের হয়রানী নিরসনকল্পে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।
এছাড়াও তারা সিলেট জেলার বিভিন্ন সেতুতে সরকারী টুলের নামে পরিবহণ শ্রমিকদের কাছ থেকে টাকা আদায় বন্ধেরও দাবী জানান। এসব অবৈধ কার্যক্রম বন্ধ না হলে, শীঘ্রই তীব্র আন্দোলনে যাবে শ্রমিকরা।
সংগঠনের সভাপতি শ্রী আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহ সভাপতি জুবেদ আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সামাদুর রহমান সামাদ, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরীফ আহমদ, আলী আহমদ আলী, আব্দুল জলিল, আব্দুল মতিন, বিল্লাল আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩২ বার

Share Button

Callender

July 2021
M T W T F S S
« Jun    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031