শিরোনামঃ-

» সিলেটে শুরু হচ্ছে ফ্রিতে মোবাইল এপ্লিকেশনে ডেভেলপমেন্ট প্রশিক্ষণ

প্রকাশিত: ৩০. মে. ২০২১ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ
দক্ষ মানবসম্পদ উন্নয়নে শিক্ষা বৃত্তি দিচ্ছে সরকার। বর্তমান বিশ্বে মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট হচ্ছে অন্যতম লাভজনক ও ক্রমবর্ধমান ইন্ডাষ্ট্রি।

বিলিয়ন ডলারের এই ইন্ডাষ্ট্রির জন্য দক্ষ জনশক্তি তৈরি করতে সরকারের অর্থায়নে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পর আওতায় মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম) এর ওপর ২০০ ঘণ্টার সম্পূর্ণ ফ্রি কোর্সের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে।

আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরির মাধ্যমে মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন উন্নয়নে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্যে বাংলাদেশকে প্রস্তুত করাই হচ্ছে এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য। মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় গৃহীত প্রশিক্ষণ কার্যক্রম সারাদেশ হতে ১০,০০০ জন তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম) এর প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় দুইটি আইটি, আইটিইএস ও প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান ইজি টেকনোলজি লিমিটেড এবং ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড একত্রে চট্টগ্রাম ও সিলেট বিভাগে ট্রেনিং পরিচালনা করবে। সম্পূর্ণ বিনামূল্যে চট্টগ্রাম ও সিলেট বিভাগের মোট ১৫টি জেলার (চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, নোয়াখালি, লক্ষ্মীপুর, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ) শিক্ষার্থীরা মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট (ক্রস প্ল্যাটফর্ম) মাধ্যমে প্রশিক্ষিত হওয়ার সুযোগ পাবেন।

প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী প্রার্থীগণকে নিম্নোক্ত যোগ্যতাসম্পন্ন হতে হবে এবং নিবন্ধন ও নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে পারবে।

প্রশিক্ষণার্থীর যোগ্যতা: আইটি / আইটিইএস / এসডব্লিউই / সিএসই বা অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে ডিপ্লোমা বা ৪ বছরের স্নাতক ডিগ্রীধারীর মধ্যে ন্যূনতম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে।

আগ্রহী শিক্ষার্থীদের www.basictrainingsdmga.com ওয়েবসাইটে ভিজিট করে আবেদন করতে হবে। করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে আগামী জুন মাস থেকে এ প্রশিক্ষণ শুরু করার আশাবাদ ব্যক্ত করছে সরকারের সংশ্লিষ্ট দপ্তর। তাছাড়া প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য ও সহায়তার জন্য ভিজিট করুন-  www.facebook.com/mobileappdevelopmentbd ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮৯ বার

Share Button

Callender

January 2022
M T W T F S S
« Dec    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31