শিরোনামঃ-

» সিলেট-গাছবাড়ি-কানাইঘাট সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন, আন্দোলনের হুমকি

প্রকাশিত: ২৯. মে. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট থেকে বুরহানউদ্দিন রোড হয়ে গাছবাড়ি কানাইঘাট সড়কটির ফের বেহাল দশা। দুই বছর ধরে এই সড়কে সংস্কার না হওয়ায় আবারো যানবাহন চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে গুরুত্বপূর্ণ এই সড়কটি।

৫২ কিলোমিটার এই সড়কে প্রতিদিন ঝুঁকি নিয়ে হাজারো যানবাহন চলাচল করছে। সম্প্রতি সময়ে সড়কটিতে চলাচলকারী যানবাহনও দুঘর্টনার মুখে পড়ছেন।

এই অবস্থায় কয়েক মাস ধরে সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসছেন সিলেট সদরের একাংশ, গোলাগঞ্জের বাঘা এলাকা ও কানাইঘাটের কয়েকটি ইউনিয়নের বাসিন্দারা। কিন্তু রাস্তাটি সংস্কার না হওয়ায় তারা এখন আন্দোলনে নেমেছেন।

শনিবার (২৯ মে) দুপুরে স্থানীয় মুরাদপুর বাজারে আয়োজিত এ মানববন্ধনে মুরাদপুর বাজারের ব্যবসায়ীরা, সিলেট সদরের খাদিমপাড়া, গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নের কয়েকশ’ মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় তারা বলেন- রাস্তা সংস্কারের জন্য তারা ইতিমধ্যে সংশ্লিষ্ট সরকারী দপ্তরে কয়েক বার যোগাযোগ করলেও তাদের দাবি কেউ কর্ণপাত করেননি। এ অবস্থায় দিনদিন রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

মানবন্ধনে তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন- খুব দ্রুত সিলেটের গুরুত্বপূর্ন সড়কটি সংস্কার না করলে তারা লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষনা করবেন।

খাদিমপাড়া এলাকার তরুন সমাজসেবক ইউনূস আহমদের সভাপতিত্বে এবং আব্দুস সামাদ ও মামুন আহমদের যৌথ পরিচালনায় মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন- গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নের চেয়ারম্যান মো. ছানা মিয়া, প্রবীন মুরব্বী ও বিশিষ্ট রাজনীতিবিদ মুজিবুর রহমান মুজিব, সাবেক চেয়ারম্যান কবির আহমদ, তরুন সমাজসেবক হাজী আবুল কালাম, বাঘা ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুল কাদির সেলিম, রাহুল হোসেন সাহেল, আবুল হাসনাত, খাদিমপাড়া ইউনিয়নের মেম্বার দিলোয়ার হোসেন, সিলেট জেলা কন্ট্রাক্টর এসোসিয়েশনের কোষাধ্যক্ষ রিপন আহমদ, জহুরুল ইসলাম মকর, সমাজসেবক আজমল আলী নেপুর, ফারুক আহমদ, ইসলাম উদ্দিন, সুমন আহমদ, বুরহান উদ্দিন বুলবুল, নাসির উদ্দিন, নাজমুল ইসলাম, আবু ফাহিম মিসবাহ, মাহমুদ হোসেন, আবুল হোসেন, ইলিয়াস আলী বতাই, মতিন আহমদ, কামরান আহমদ, মোস্তাক আহমদ, সাব্বির আহমদ, শামীম আহমদ, বদরুল ইসলাম খোকা, সাগর আহমদ রাজু, শাহজাহান আহমদ, রেদওয়ান আহমদ, আব্দুল কাদির প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031