শিরোনামঃ-

» অভুক্ত বানরদের মুখে খাবার তুলে দিলো লোকনাথ ট্রেডিং

প্রকাশিত: ০৫. মে. ২০২১ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

পাথর সময়ে নিশ্চুপ পৃথিবী। করোনার প্রকোট প্রকোপে প্রাণীকূলে প্রাণ সঞ্চালন প্রায় স্তব্ধ। সূর্যের প্রখরতা যেন নিকষ রাতের নীরবতাকেও হার মানায়। মুখঢাকা মুখোশ পরা মানুষগুলো প্রতিদিন মৃত্যুর ধারাপাতে আড়ষ্ট হয়ে পড়েছে। সময়ের এ ক্রান্তিকালে বিপন্ন মানবতা, হুমকির সম্মুখীন প্রাণীপ্রীতি।

দুঃসময়ের কড়াল গ্রাসে অসীম প্রাণশক্তির সঞ্চার ঘটালো প্রতিনিয়ত সামাজিক কর্মকান্ডে জড়িত সিলেটে আলোচিত ব্যবসায়িক প্রতিষ্ঠান “লোকনাথ ট্রেডিং”।

বুধবার (৫ মে) সিলেট নগরীর আম্বরখানা বড়বাজারের গোয়াইটুলাস্থ সৈয়দ চাষনী পীর (র:) মাজার শরীফ প্রাঙ্গণ ও আশপাশে অবস্থানরত প্রায় অর্ধ সহস্রাধিক বানর ও ছাগলের মাঝে খাবার বিতরণ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে লোকনাথ ট্রেডিং।

“প্রকৃতি বাঁচুক জাগুক সকল প্রাণ, সকলে নেব আজ অমৃতের ঘ্রাণ”– এ স্লোগানকে সামনে রেখে অসহায় প্রাণীকূলের পাশে দাঁড়িয়েছে লোকনাথ ট্রেডিং।

এ আয়োজনে উপস্থিত হয়েছেন, সুশাসনের জন্য নাগরিক সুজন’র সিলেট শাখার সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, করোনার এ কঠিন সময়ে আমি স্বাস্থ্যবিধি মেনে ঘরেই অবসর সময় কাটিয়েছি। কিন্তু আজ তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে আমি আপ্লুত, বিমুগ্ধ। পশুকেও যে প্রাণ ভরে নিঃস্বার্থভাবে ভালোবাসা যায় সেটা শিখিয়ে দিলো লোকনাথ ট্রেডিং। আমার বয়স যেন আরো বিশ বছর কমে গেছে। আমি যেন আজ টগবগে এক সাহসী তরুণ।

সিলেট সিটি কর্পোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষ যখন ঘরবন্দি এমন সময় বিপন্ন পশুর মাঝে প্রণোদনা জাগালেন লোকনাথ ট্রেডিং” এর কর্ণধার ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ। তিনি মানুষকেও শিখিয়ে দিলেন ভালোবাসার কোন শ্রেণী বিশেষ নেই। ভালোবাসা সকল প্রাণেই সঞ্চার ঘটানো সম্ভব আপন উদার্যতায়।

বিপন্ন প্রাণীকূলের পাশে দাঁড়ানোয় মাজার শরীফের মোতওয়াল্লী আব্দুর রব রউজ আনন্দিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন, ছড়াকার অজিত রায় ভজন, সংস্কৃতিকর্মী ধ্রুব গৌতম, মুক্তিযোদ্ধার সন্তান এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, অর্জ্জুন কুমার চন্দ, সন্দ্বীপ চন্দ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৭ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031