শিরোনামঃ-

» যুক্তরাজ্যে কাউন্সিলর নির্বাচনে একমাত্র বাংলাদেশী সিলেটের শামসুজ্জামান লিটু

প্রকাশিত: ০৮. এপ্রিল. ২০২১ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ

যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে এবারও অনেক প্রার্থী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। এর মধ্যে যুক্তরাজ্যের গ্লোচেস্টার বিভাগে প্রথম বাংলাদেশী হিসেবে কাউন্সিলর প্রার্থী হয়ে লড়ছেন বার্টোন এন্ড ট্রেডওয়ার্ড, গ্লোচেস্টার কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান সিলেটের শামসুজ্জামান লিটু।

তিনি সিলেটের জগন্নাথপুর পৌরসভার লুদরপুর গ্রামে ইছাক মিয়ার ছেলে।

শামসুজ্জামান লিটু গ্লোচেষ্টার ইউনিভার্সিসিট থেকে একাউটেন্ট এন্ড ফাইনান্স এর উপর ডিগ্রী অর্জন করেন। গত দুই দশকের বেশি সময় ধরে তিনি যুক্তরাজ্যে রাজনীতির মাঠে রয়েছেন। শিক্ষাজীবনের বেশিরভাগ সময় কেটেছে লন্ডনেই।

তিনি সিলেট সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ছিলেন। তিনি যুব কল্যাণ সংস্থা সহ বিভিন্ন সংস্থা এবং কোভিড-১৯ মোকাবেলায় সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন সম্মাননা পেয়েছেন।

ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টি থেকে এবার কাউন্সিলর টিকিট পাওয়া একমাত্র বাংলাদেশি হলেন তিনি। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নির্বাচনি প্রচারণা চালাতে অনেক ব্যস্ততম দিন কাটাচ্ছেন শামসুজ্জামান লিটু।

শনি ও রবিবার সাপ্তাহিক ছুটির দিনগুলোতে সারাবেলা, আর অন্য দিনগুলো কাজ শেষে প্রচারণা চালাচ্ছেন তিনি। দুই মেয়ে ও পরিবারের সদস্যদের নিয়ে সাফল্যের সাথে সমাজসেবার পাশাপাশি ব্যবসায়ও চালিয়ে যাচ্ছেন।

নির্বাচনে জয়ের ব্যাপারে শামসুজ্জামান লিটু জানান, এবার পরিবর্তিত পরিস্থিতিতে ব্রিটেনের কাউন্সিলর নির্বাচন হচ্ছে। আমি আশা করি জয় লাভ করবো। সকলের সমর্থন পেলে আমি নির্বাচনে বিজয়ী হবো ইনশাআল্লাহ। আমাকে যদি এখানকার ভোটাররা ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচিত করেন, তবে আমি আক্ষরিক অর্থেই এখানকার মানুষের জন্য কাজ করবো। আমি নির্বাচনে কাউন্সিলর বিজয়ী হলে, প্রবাসী বাঙালী কমিউনিটির জন্য অনেক গৌরবের বিষয়। পাশাপাশি আমি সকলের কাছে দোয়া প্রার্থী।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৪ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728