শিরোনামঃ-

» হরতালে জৈন্তা বার্তা’র সম্পাদকের গাড়িতে হামলা

প্রকাশিত: ২৮. মার্চ. ২০২১ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেটে হেফাজতের হরতাল চলাকালে সাংবাদিকের গাড়িতে হামলা চালিয়েছে পিকেটাররা।

সিলেট নগরীর শিবগঞ্জ ফরহাদখাঁ পুলের সম্মুখে সোনারপাড়া এলাকার কতিপয় পিকেটাররা দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমেদের গাড়িতে হামলা চালায়। এ সময় তারা লাঠি দিয়ে আঘাত করে গাড়ির কাঁচ ভেঙ্গে দেয়।

রবিবার (২৮ মার্চ) বেলা ৩টা ৩০ মিনিটের দিকে এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার পরপর স্থানীয়রা জানিয়েছেন হামলাকারীরা নগরীর সোনারপাড়ার বাসিন্দা ।

হামলার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়। সিলেট শাহপরাণ থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদককে ।

এ প্রসঙ্গে দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ জানান আমার গাড়িতে হামলাকারীরা হেফাজত নেতাকর্ম বলে মনে হয়নি, তবে স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান হামলাকারীরা জামাত-শিবির এবং ছাত্রদলের কতিপয় বিশৃংখলাকারী।

তিনি আরো বলেন বড় বড় অক্ষরে গাড়িতে পত্রিকার লোগো সম্বলিত স্টিকার থাকা সত্বেও হেফাজতের ছদ্মাবরণে ছাত্রশিবির ও ছাত্রদলের উশৃংখল কর্মীরাই এমন ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে। ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নত করে মামলার প্রস্তুতি নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

সম্পাদক পরিষদের নিন্দা
সিলেটে হেফাজতে ইসলামের হরতাল চলাকালে সম্পাদক পরিষদ, সিলেটের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক জৈন্তাবার্তার সম্পাদক ফারুক আহমদের গাড়ি ভাঙ্চুরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সম্পাদক পরিষদ, সিলেটের নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে তারা এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে বলেন, সুদূর অতীত থেকেই সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত থাকে। কিন্তু গতকাল রবিবারের হরতালে পিকেটিং করার নামে নজিরবিহীন ঘটনা ঘটানো হয়েছে।

সম্পাদক পরিচয় দেওয়ার পরও একদল দুর্বৃত্ত ফারুক আহমদের গাড়ি ভাঙ্চুর করে। যা নিন্দনীয়।

সম্পাদক পরিষদ, সিলেটের নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের অবিলম্বে খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন প্রশাসনের প্রতি।

এছাড়া যারা এ ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে হেফাজতে ইসলামকে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আহবান জানান।

বিবৃতিদাতার হলেন সম্পাদক পরিষদ, সিলেটের সভাপতি দৈনিক সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক দৈনিক শ্যামল সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল মুকিত ও কোষাধ্যক্ষ দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮৬ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031