শিরোনামঃ-

» ফেঞ্চুগঞ্জে স্বাধীনতা দিবসে কবিতা আবৃত্তি ও ক্রীড়া প্রতিযোগিতা

প্রকাশিত: ২৭. মার্চ. ২০২১ | শনিবার

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধিঃ

ফেঞ্চুগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঘিলাছড়ায় উত্তরণ মানবিক সংগঠনের আয়োজনে ও স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা আবৃতি এবং খেলাধুলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ঘিলাছড়া বটতল খেলার মাঠে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংবাদিক এমরান আহমেদের সঞ্চালনায় শরবিন্দু দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের ফাইনান্স ডিরেক্টর মো. কামরুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্যার এনাম উল ইসলাম ইসলামীক রিসার্চ সেন্টারের ডেপুটি ডিরেক্টর নজরুল ইসলাম মিতন বলেন, বাংলাদেশ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশন সিলেট ৩ দক্ষিণ সুরমা বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জে অসহায় হত-দরিদ্র মানুষের কল্যাণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারি পাশাপাশি ১০০টি মসজিদ ও মাদ্রাসাকে বড় অংকের অনুদান প্রদান, শতাধিক হিন্দুধর্মাবলম্বীদের মন্দিরে নগদ আর্থিক অনুদান তাছাড়া ২০০ জন শিশুর খতনা এবং দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ এলাকার গৃহহীনদের ঘর নির্মাণ, করোনাকালীন সময়ে ফেঞ্চুগঞ্জের বিভিন্ন এলাকায় ১০ লক্ষ টাকার বিতরণ করেন। এরমধ্যে প্রতি বছরে ১০০টি পাকা বাড়ি নির্মাণের ঘোষণা যা বর্তমানে এই প্রকল্পের কাজ চলমান রয়েছে।

গরীব অসহায় কেউ মারা গেলে মৃত দাফন কাফনের সম্পুর্ন ব্যবস্থা স্যার এনাম উল ইসলাম রিসার্চ সেন্টারের মাধ্যমে সম্পন্ন হয়। পাশাপাশি রিসার্চ সেন্টারের পক্ষ থেকে গরীব মেয়েদের বিবাহের ব্যবস্থা করা হয় এবং স্যার এনাম উল ইসলাম যুব সমাজের উন্নয়নের লক্ষ্যে কাজ করার পাশাপাশি বিভিন্ন জাতীয় দিবস উপলক্ষ্যে খেলাধুলা, সাংস্কৃতিক ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে থাকেন এছাড়াও তিনি প্রতিদিন বিভিন্ন সামাজিক ও খেলাধুলায় নগদ অর্থ দিয়ে যুব সমাজকে মেধা ও প্রতিভা বিকাশে সহায়ক ভুমিকা পালন করে যাচ্ছেন।

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র প্রবাসী হারুন আহমেদ চৌধুরী বলেন- স্যার এনাম উল ইসলাম ফেঞ্চুগঞ্জের কৃতি সন্তান, আমাদের গর্ব। তিনি ইতিমধ্যেই ১১শ কোটি টাকা ব্যয়ে বহুমুখী প্রকল্পের কাজ চালিয়ে যাচ্ছে। এনাম ব্রিটেনে অবস্থান করলেও জন্মভূমির প্রতি রয়েছে তাঁর অগাধ ভালোবাসা। সেই ভালোবাসার টানেই দেশে বাস্তবায়ন করছেন একের পর এক জনকল্যাণমুখী প্রকল্প।

এ সকল কার্যক্রম সমাজ উন্নয়নে অসামান্য ভূমিকা রাখবে বলে আমি মনে করছি। তিনি তৃণমূল পর্যায়ের মানুষের জীবন মান উন্নয়ন, কর্মসংস্থান, অসহায়দের সহায়তা ও জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের পাশে নিরলসভাবে কাজ করছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেইছ চৌধুরী, স্যার এনাম উল ইসলাম ইসলামীক রিসার্চ সেন্টারের ডেপুটি ডিরেক্টর জিকরুল জারিফ অপু, উত্তরণ মানবিক সংগঠনের সাধারণ সম্পাদক ফয়সল ইসলাম লিটন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য জালাল উদ্দিন লাল, উত্তরণ মানবিক সংগঠনের সহ-সাধারণ সম্পাদক জামাল আহমদ, ত্রাণ বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পাবেল আহমদ, সাহিত্য বিষয়ক সম্পাদক ফুজায়েল ইসলাম মুহিত, সহ ত্রাণ বিষয়ক সম্পাদক সোহেল আহমদ, প্রচার সম্পাদক সায়মন কবীর তানবির, তাহমিদুর রহমান তারেক দপ্তর সম্পাদক জুয়েল আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930