শিরোনামঃ-

» মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সমকাল সুহৃদ সমাবেশের ব্যতিক্রমী উদযাপন

প্রকাশিত: ২৬. মার্চ. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

পঞ্চাশে বাংলাদেশ। স্বভাবতই আনন্দ অন্য সকল সময়ের থেকে একটুখানি বেশি। সুবর্ণজয়ন্তী বলে কথা! সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলার উদ্যোগে মুজিববর্ষে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনও হলো ব্যতিক্রম। চায়ের দেশ সিলেটে পিছিয়ে থাকা চা শ্রমিকদের নিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করেছে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট।

নগরীর উপকন্ঠ কেওয়াছড়া চা বাগানের সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে প্রিয় মাতৃভূমির জন্মবার্ষিকী উদযাপন করেন সুহৃদরা। বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার রঙে লাল-সবুজ অর্ধশত বেলুন উড়িয়ে শুরু হয় আনন্দ আয়োজন। একাত্তরের রক্তঝরা দিনের চেতনার কথা চা-শ্রমিক জনগোষ্ঠীর শিশুদের সঙ্গে ভাগাভাগি করেন সুহৃদরা।

মহান স্বাধীনতা দিবসের সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে একাত্তরের বীর শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট। এরপর সবাই দলবেঁধে চলে যান চা-শ্রমিক শিশুদের নিয়ে স্বাধীনতা দিবসের বর্ণিল আয়োজনে অংশ নিতে। সেখানে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞানমনস্ক আগামীর বাংলাদেশ গড়ে তোলার লক্ষে নানা কথা-গান ও বেলুন উড়ানোর পাশাপাশি শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সমকাল সুহৃদ সমাবেশ, সিলেটের সভাপতি সুব্রত বসুর নেতৃত্বে সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সুজিত দাশ, সহ-সভাপতি তমালিকা দত্ত, সাধারণ সম্পাদক সজীব চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক তন্বী দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রহর দাশ, সাংস্কৃতিক সম্পাদক আবির দাস, পরিবেশ বিষয়ক জয়ত্রী রায়, দীপ্ত দত্ত, সুরঞ্জিত দাশ প্রমুখ।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাক্কাতুরা চা বাগানের সহকারী ব্যবস্থাপক সৈয়দ তানজিদ রুবায়েত ও সমকালের স্টাফ ফটোসাংবাদিক ইউসুফ আলী।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930