শিরোনামঃ-

» শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

প্রকাশিত: ২০. মার্চ. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগে সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ মার্চ) বিকাল ৫টায় সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সিকান্দার আলীর সভাপতিত্বে ও জেলা কমিটির সাধারণ সম্পাদক ইন্দ্রাণী সেন সম্পার সঞ্চালনায় বক্তব্য রাখেন, পার্টির সিলেট জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য দীনবন্ধু পাল, জেলা যুব মৈত্রী সভাপতি আব্দুল্লাহ খোকন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেল, সাংগঠনিক সম্পাদক স্বপন দাস, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও সিলেট জেলা সভাপতি মাসুদ রানা চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, স্কুল বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম।

অন্যান্যের মধ্যে ছিলেন, মুহিতূস চৌধুরী প্রসাদ, আকলিমা বেগম, রুহুল আমিন, জামাল আহমেদ, সেলিম আহমেদ, মিলন উরাং, অরুণ উরাং প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এদেশের প্রায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা হিন্দু ধর্মাবলম্বী মানুষদের উপর হামলা করে আসছে, এটি কোন নৃত্য নতুন ঘটনা নয়। তারই রুপরেখা সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলা।

যা ইতোমধ্যে সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। আগের দিন রাত থেকে সুপরিকল্পিত ভাবে পরের দিন সকালে হিন্দু সম্প্রদায়ের উপর নির্বিচারে হামলা চালায়। এই হামলায় হেফাজতের নেতারা ও যুব লীগের নেতারা যে বর্বরতা হামলা করছে এতে স্পষ্ট প্রমাণিত যে বঙ্গবন্ধুর জন্মদিনে সাম্প্রদায়িক দাঙ্গা পুরুষ্কার দিচ্ছে।

এর আগে নাসিননগরের একই ভাবে পরিকল্পিত হামলা হয়, যার বিচার এখনো হয়নি।

দেশে একের পর পর হামলা মামলা, খুন, গুম, ধর্ষণের মতো বর্বরোচিত ঘটনা ঘটে আসছে অথচ বিচারহীনতা যে অপসংস্কৃতি দেশে প্রচলিত হচ্ছে এতে করে এ দেশের উগ্রবাদীরা তাদের অন্যায় আস্ফালন পাচ্ছে, যার ফলে দেশে বার বার হামলা মামলা ঘটেই চলছে।

কাজেই ওয়ার্কার্স পার্টি মনে করে শাল্লারর হামলা কারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু নিরপেক্ষ বিচারের মাধ্যমে আনা। যাতে এ দেশে বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন উগ্র মৌলবাদী মাথাচাড়া দিয়ে না উঠে।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৬ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031