শিরোনামঃ-

» কবি শ্যামসুন্দর দে রাধেশ্যাম এর কাব্যগ্রন্থ “প্রান্তিক প্রহরী”র পাঠোন্মোচন অনুষ্ঠিত

প্রকাশিত: ২০. মার্চ. ২০২১ | শনিবার

কবি শ্যামসুন্দর দে রাধেশ্যাম’র কবিতায় ভাষা ও ভাবের প্রাধান্য আছে : ড. আবুল ফতেহ ফাত্তাহ

স্টাফ রিপোর্টারঃ

কবি শ্যামসুন্দর দে রাধেশ্যাম এর ১০ম গ্রন্থ’ ‘প্রান্তিক প্রহরী’র পাঠোন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ মার্চ) সন্ধ্যা ৭টায় পূর্ব জিন্দাবাজারের একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে এই কাব্যগ্রন্থ ‘প্রান্তিক প্রহরী’র পাঠোন্মোচন অনুষ্ঠিত হয়।

কবি মাসুক ইবনে আনিসের সভাপতিত্বে ও কবি মেকদাদ মেঘের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মদন মোহন বিশ^বিদ্যাল কলেজের ভূতপূর্ব অধ্যক্ষ কবি ও শিক্ষাবিদ ড. আবুল ফতেহ ফাত্তাহ।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, কবি শ্যামসুন্দর দে রাধেশ্যাম এর কবিতায় ভাষা ও ভাবের প্রাধান্য আছে। কবিতায় আত্মাধিক দর্শন ও সৃজনশীলতায় ভিন্ন মাত্রা প্রদর্শিত হয়। তাঁর গীতি কবিতাগুলোও আধ্যাত্মিকতার পরিচয় বহণ করে।

অতিথিরা আরো বলেন, দীর্ঘ বিরতির পর তাঁর চতুর্থ কাব্যগ্রন্থ “প্রান্তিক প্রহরী” বের হয়েছে স্বকীয়তায় ও সগৌরবে। কবিতাগুলো সময়োত্তীর্ণতা থেকে পাঠে ও পঠনে, ধ্যানে ও ধন্যে একবিংশ শতাব্দীতে দশকোত্তীর্ণ হবে সকলের কাব্য বিবেচনায়। সাফল্যের দ্বারপ্রান্তে পৌছাবে সদ্যজাত “প্রান্তিক প্রহরী” কাব্যগ্রন্থখানি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক বিশিষ্ট কবি ও গবেষক ড. মোস্তাক আহমাদ দীন, কবি ফজলুর রহমান বাবুল, প্রাবন্ধিক আজির হাসিব, চিত্রশিল্পী অনীক দে জয়, জাহেদ আলী, সালমান বাছিত প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২২৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930