শিরোনামঃ-

» “মাস্ক পড়ার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ”স্লোগান; আইজিপি’র ভিডিও বার্তা

প্রকাশিত: ১৮. মার্চ. ২০২১ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

“মাস্ক পড়ার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ”স্লোগানে জনসচেতনতায় দেশব্যাপী উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ মহোদয় এর ভিডিও কনফারেন্স।

অদ্য বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ২টায় এসএমপি সদরদপ্তরের কনফারেন্স রুমে করোনা সংক্রমণ প্রতিরোধে জনসাধারণকে মাস্ক পরায় সচেতনতা বৃদ্ধি ও অনুপ্রাণিত করার লক্ষ্যে পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি বাস্তবায়নের জন্য ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ মহোদয়ের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) শফিকুল ইসলাম, সিআইডি সিলেট এর পুলিশ সুপার, পিবিআই সিলেট এর পুলিশ সুপার, নৌ পুলিশ সিলেট এর পুলিশ সুপার, রেলওয়ে সিলেট এর পুলিশ সুপার, ৭ম এপিবিএন এর অধিনায়ক এর প্রতিনিধি সহ এসএমপি’র বিভিন্ন ইউনিটের উপ-পুলিশ কমিশনারগণ।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ মহোদয় সকল ইউনিটের পুলিশ সদস্যদের করোনার সংক্রমণ মোকাবেলায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক সেনিটাইজার পিপিই পরিধান এবং প্রাত্যহিক ডিউটির মধ্যে অতীব গুরুত্ব সহকারে সাধারণ জনগণকে মাক্স পরিধান করা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, স্বাস্থ্যসচেতনতায় আগ্রহী কর্মকাণ্ড স্বেচ্ছাসেবী সংগঠন সমূহকে অন্তর্ভুক্তকরণ, কমিউনিটি পুলিশিং এবং বিট পুলিশিং এর মাধ্যমে সাধারণ জনগণকে মাক্স পরায় অনুপ্রাণিত করা, সচেতনতা বৃদ্ধি, গণপরিবহন সমূহে যাত্রীদের শতভাগ মাক্স পড়া নিশ্চিত করা, ধর্মীয় উপাসনালয় সমূহে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলায় উদ্বুদ্ধকরণ আলোচনা করা এবং বিবিধ গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ পুলিশের‌ সকল ইউনিট সমূহ করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী ২১ মার্চ থেকে “মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ” শ্লোগানে উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করবে মর্মে আইজিপি মহোদয় ব্যক্ত করেন।

এছাড়াও করোনার চলমান ঊর্ধ্বগতিতে যেকোন সভা-সমাবেশ না করাই ভালো মর্মে এবং করতে হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে তার আয়োজন করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930