শিরোনামঃ-

» মহানগর আ.লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৪. মার্চ. ২০২১ | বৃহস্পতিবার

 স্টাফ রিপোর্টারঃ
পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর সিলেট মহানগর আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৪ মার্চ) সন্ধ্যা ৭টায় তালতলাস্থ গোলশান সেন্টারের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে ১৫ আগষ্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত পরিবারবর্গ ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহীদ, সিলেটের জাতীয় নেতৃবৃন্দ এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান সহ প্রয়াত নেতৃবৃ্ন্দের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
এরপর পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দের পরিচিতি এবং পরবর্তীতে দলের সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
সিদ্ধান্তের মধ্যে ঐতিহাসিক ৭ মার্চে সকাল ৯ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন।
প্রত্যেকটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার।
১৭ মার্চ মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দিরে প্রার্থনা। জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন। ছিন্নমুল  শিশুদের মাঝে কাপড় (বস্ত্র) বিতরণ।
২৬শে মার্চ সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন।
আলোচনা সভা এপ্রিলের প্রথম সপ্তাহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে যাত্রা।
মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের  সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মফুর আলী, সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আবদুল খালিক, জিএম জেড কয়েস গাজী, ফয়জুর রহমান আলোয়ার, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, প্রদীপ ভট্টাচার্য্য, মো. ছানাওর, হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাশ।
যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে- এটিএম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ ও বিধান কুমার সাহা।
সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে- অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম ও ডা. আরমান আহমদ শিপলু।
আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান, দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ (সাবেক কাউন্সিলর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. হোসেন রবিন।
উপ-দফতর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী।
সদস্যরা হলেন, আজম খান (কাউন্সিলর), দিবাকর ধর রাম, আবদুল আহাদ চৌধুরী মিরণ, মো. আবদুল আজিম জুনেল, কিশোর কুমার, নুরুন নেছা হেনা, শান্তনু দত্ত সন্তু, মো. শাহজাহান, মোক্তার খান, অ্যাড. জাহিদ সরওয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বীর খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভিন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স (কাউন্সিলর), জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জি. আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম সুপা, অ্যাডভোকেট তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক (কাউন্সিলর), মাহফুজ চৌধুরী জয় ও ইলিয়াছ আহমদ জুয়েল।
সভায় শুরেতে পবিত্র কোর আন কেলায়াত করেন, আব্দুল আজিম জুনেল, গীতাপাঠ করেন অমিতাব চক্রবর্তী।
এছাড়া সভায় জাতীয় সংগীতেরর মধ্যে দিয়ে আলোচনা সভা শুর হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮১ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031