শিরোনামঃ-

» বিডিবিও-সমকাল জীববিজ্ঞান উৎসব-২০২০

প্রকাশিত: ২৮. ফেব্রুয়ারি. ২০২১ | রবিবার

সিলেট অঞ্চলের ১১ জন, বিজয়ীকে পুরষ্কার প্রদান

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ
করোনা মহামারির জন্য ভার্চুয়ালি অনুষ্ঠিত বিডিবিও-সমকাল জীববিজ্ঞান উৎসব-২০২০ এর সিলেট অঞ্চলের ১১ জন বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়েছে। গতকাল রোববার বিকেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরষ্কার তুলে দেওয়া হয়।

এতে বক্তারা বলেন, নতুন প্রজন্মকে জীববিজ্ঞানের প্রতি আকৃষ্ট করতে বিডিবিও-সমকাল জীববিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করে আসছে। তারা বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে বিজ্ঞানমনস্ক জাতির প্রয়োজন। উচ্চতর শিক্ষার ক্ষেত্রে পাঠবইয়ের পাশাপাশি বর্হিমূখী কার্যক্রমে অংশগ্রহণ শিক্ষার্থীদের বাড়তি যোগ্যতা হিসেবে মূল্যায়ন করা হয়। জীববিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের উচ্চতর শিক্ষায় বিডিবিও সুপারিশ করে থাকে।

সিলেট অঞ্চলের পুরষ্কারপ্রাপ্ত বিজয়ীরা হলো, চ্যাম্পিয়ন সুমাইয়া ইসলাম, ফাহিম মুনতাসির ও মুর্শিদা আকতার, প্রথম রানারআপ বিদীপ্তা রায়, সাইফুল ইসলাম ও ধীমান দাশ, সেকেন্ড রানারআপ আকিকুজ্জামান বকস, জয়িতা তালুকদার, ত্রিপর্ণা দেব, রুকাইয়া ইসলাম ও নিয়ল চক্রবর্তী। এদের প্রত্যেককে মেডেল, সনদপত্র ও টি-শার্ট প্রদান করা হয়।

বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড (বিডিবিও) সিলেট আঞ্চলিক কমিটির সভাপতি সিকৃবির অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসানের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা করেন, বিডিবিও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অনিরুদ্ধ প্রামাণিক, সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, বিডিবিও আঞ্চলিক কমিটির সহ-সভাপতি ডা. সুদেব কুমার সাহা, মাহমুদুল হাসান ও তৌফিকুর রহমান।

এ সময় অলিম্পিয়াডে বিজয়ী শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে বক্তৃতা করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমকাল’র ফটো সাংবাদিক ইউসুফ আলী, সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলার সাধারণ সম্পাদক সজীব চৌধুরী, সহ-সভাপতি তমালিকা দত্ত, সহ সম্পাদক তন্বী দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রহর দাস, সাংস্কৃতিক সম্পাদক আবির দাস, পরিবেশ বিষয়ক সম্পাদক জয়ত্রী রায় সহ বিডিবিও’র এনজাইমরা।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031