শিরোনামঃ-

» জলাতঙ্ক নির্মূলে গোলাপগঞ্জে কুকুর টিকাদান কার্যক্রম নিয়ে অবহতিকরণ সভা

প্রকাশিত: ১৬. ফেব্রুয়ারি. ২০২১ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ থেকে ২০২৩ সালের মধ্যে জলাতঙ্ক নির্মূলের লক্ষে সিলেটের গোলাপগঞ্জে ব্যাপক হারে কুকুর টিকাদান (এমডিভি) কার্যক্রম-২০২১ এর অবহতিকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৬ (ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুর ইসলাম, ডা. শাওনেওয়াজ রহমান, উপজেলা মাধ্যমিক কর্মকররতা অভিজিৎ কুমার পাল, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী, ভাদেশ্বর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আলাউদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ নাথ, সিনিয়র সাংবাদিক আব্দুল আহাদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর, এমডিভি মনিটর সুপার ভাইজার কাজী নাসিম আহমদ।

এসময় সভায় কুকুরের ভ্যাকসিন কার্যক্রম সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করেন এমডিভি সুপারভাইজার শরিফুল ইসলাম।

তিনি জানান, আগামী ১৯ তারিখ হতে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত গোলাপগঞ্জে ব্যাপক হারে কুকুরের টিকা প্রদান করা হবে। এজন্য প্রতি ইউনিয়নে দুইটি ও পৌরসভায় পাঁচটি টিম কাজ করবে। প্রতিদিন ভোর থেকে বেলা ১টায় পর্যন্ত টিকাদান কার্যক্রম চলবে।

এসময় বেওয়ারিশ ও গৃহপালিত সব ধরনের কুকুরের টিকা দেয়া হবে বলে জানান তিনি। জলাতঙ্ক একটি মারাত্নক রোগ এবং এই রোগের কোন চিকিৎসা নেই উল্লেখ করে তিনি টিকাদান কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930