শিরোনামঃ-

» প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই : মেয়র আরিফ

প্রকাশিত: ০৪. ফেব্রুয়ারি. ২০২১ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সফলতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত দক্ষতা বৃদ্ধি পায়। পেশাগত দক্ষতা অর্জন এবং সেই দক্ষতার বাস্তব জীবনে যথাযথ বাস্তবায়ন একজন মানুষকে নিয়ে যেতে পারে সফলতার দ্বারপ্রান্তে। সিলেটে নারীদের উন্নয়নে দক্ষতাকে কর্মসংস্থান উপযোগি করে গড়ে তোলার জন্য সিলেট উইমেন চেম্বার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেছে। যা বাংলাদেশের অন্যান্য অঞ্চলের জন্য অনুকরনীয় হতে পারে।

তিনি বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) সকাল ১১টায় সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইণ্ডাস্ট্রির আয়োজনে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ‘বহুমুখী পাট ও চামড়াজাত পণ্য তৈরি ও বিপনন’ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে ও পারমিতা দাস তৃষার পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, এসএমই ফাউন্ডেশনের সহকারি মহা-ব্যবস্থাপক মো. রাকিব উদ্দিন খাঁন, সহকারী ব্যবস্থাপক জিশান মাহমুদ, উপ-ব্যবস্থাপক মঞ্জিরুল হক, প্রশিক্ষক মো. শামীম আহমেদ।

সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায় বলেন, সিলেটে এই প্রথম বহুমুখী পাঠ, চামড়া ও শীতল পাটি নিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে যা বাংলাদেশের মধ্যে প্রথম। তিনি রপ্তানীযোগ্য পণ্য তৈরির প্রতি গুরুত্বারোপ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রশিক্ষণ পরবর্তী সময়ে এই পণ্যগুলো রপ্তানী পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য প্রশিক্ষণার্থীরা সক্ষমতা অর্জন করবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সচিব মুঈদুল ইসলাম চৌধুরী, অফিস কর্মকর্তা সুমা বেগম, সিলেট উইমেন চেম্বারের পরিচালক লুবানা ইয়াসমিন, নাসরিন বেগম, রাবেয়া আক্তার রিয়া, সামসুন নাহার, সদস্য সাল-সাবিলা, মাহবুব কান্তা। প্রশিক্ষণার্থীদের মধ্যে মো: রেজওয়ানা আক্তার, শিউলি বেগম, শেহার বেগম, মরিয়ম বেগম, রুজিনা আক্তার, ফাহমিদা আক্তার, তাছমিন আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ৪ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় সিলেটের ২৫ জন নারী উদ্যোক্তা অংশ গ্রহন করছেন এবং সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930