শিরোনামঃ-

» রুস্তমপুরে সরকারী জায়গায় ইউনিয়ন পরিষদ ভবন ও সরকারিভাবে গৃহ নির্মাণের প্রতিশ্রুতির বিপক্ষে বাধা রুস্তমপুর গ্রামবাসীর

প্রকাশিত: ২৬. নভেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

মো. সেবুল হোসাইনঃ
গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়ের ৩নং ওয়ার্ডের রুস্তমপুর গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন প্রায় ৪ একর জায়গায় সরকারি ভুমিতে বাঘা ইউনিয়ন পরিষদের নতুন ভবন ও এলাকার দরিদ্র ও সহায় সম্বলহীনদের জন্য গৃহ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতির বিপক্ষে বাধা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১১ ঘটিকার সময় রুস্তমপুর কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন বোরহান উদ্দিন রোডের পাশে রুস্তমপুর গ্রামের সকলের উপস্হিতে এই বাধা কর্মসূচি পালন করা হয়। গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান সরেজমিনে আজ জায়গা একুয়ার করার জন্য আসলে গৃহ নির্মাণ ও ইউনিয়ন পরিষদ ভবন নির্মান করে দেওয়ার প্রতিশ্রুতির বিপক্ষে অবস্হান নেন রুস্তমপুর গ্রামেবাসী।

এসময় উপস্থিত ছিলেন, বাঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছানা মিয়া, উপজেলা ম্যাজিস্টেট অনুপমা দাশ, ৩নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফয়জুর রহমান, বাঘা ইউনিয়ন কৃষক দলের সভাপতি জিল্লুর রহমান খাঁন, সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী রাউব আলী, প্রবীন মুরব্বি শফিকুর রহমান, রফিকুল ইসলাম রফই মিয়া রুস্তমপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মৌলানা শফিকুর রহমান, মৌলানা আব্দুল মালিক, ফেছন মিয়া, শাহীন আল মামুন, রুস্তমপুর জালালাবাদ আদর্শ সংঘের সভাপতি সাইদুল ইসলাম মিজান, রুস্তমপুর পশ্চিমপাড়ার সালিশ ব্যাক্তিত্ব দুদু মিয়া সহ এলাকার সর্বস্তরের জনগণ।

গৃহ নির্মাণ ও ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণে একদিকে যেমন এলাকার লাভ হবে অন্যদিকে ক্ষতি হাওয়ার সম্ভাবনায় ভুগছেন রুস্তমপুর গ্রামের জনগন তাদের কাছে মনে হচ্ছে রুস্তমপুর গ্রামের অধিকাংশ মানুষ সুরমা নদীর ভাংগন ও সেনানিবাসের কারনে নিজেদের জাওয়ার কোন জায়গা নেই তারপর আবারও সরকারি অর্থায়নে গৃহ নির্মাণ করে অন্য এলাকার লোকজনের থাকার জায়গা করে দেওয়া হচ্ছে।

কিন্তু উপজেলা নির্বাহী অফিসারের তথ্য মতে জানানো হয় যে, এই এলাকার যাদের নিজেদের কোন ভিটা মাটি নেই তাদেরকেই গৃহ নির্মাণ করে দেওয়ার কথা বলেছেন।

তিনি বলেন, সরকার ৫০টি অসহায় নিরীহ অসহায় সম্বলহীনদের মাথা গোজার ঠাই করে দিচ্ছে। প্রতি ঘর বানানোর জন্য সরকার ১ লক্ষ ৭১ হাজার টাকা ধরা হয়েছে। তিনি এলাকার লোকজনকেই গৃহ নির্মাণ কেরে দেওয়ার কথা বলেন।

গৃহ নির্মান ও ইউনিয়ন পরিষদ ভবন নির্মানের বিপক্ষে বাধা দিয়েছেন রুস্তমপুর গ্রামের সকলেই।

তবে ইউনিয়ন পরিষদ ভবন নির্মান সরকারি হাসপাতাল, খেলার মাঠ, একটি বাজার, করার দাবী রুস্তমপুর গ্রামবাসী ও এলাকার সকলের।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সাথে বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930