শিরোনামঃ-

» রাসূল (সা:)-কে অবমাননার প্রতিবাদে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের মানববন্ধন

প্রকাশিত: ১১. নভেম্বর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

ফ্রান্সে মহানবী (সা:)-এর অবমাননার ঘটনায় সরকারকে রাষ্ট্রীয়ভাবে
নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে: এডভোকেট মতিউর রহমান আকন্দ

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা বারের উদ্যেগে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা জজকোর্ট শাখা সভাপতি এডভোকেট আব্দুর রশিদ। প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, “ফ্রান্সে মহানবী (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রদার্শন করে আমাদের ঈমানী চেতনায় আঘাত হানা হয়েছে। মহানবী (সা:) ধর্ম-বর্ণ-নির্বিশেষে সারা দুনিয়ায় সকল মানুষের কাছে সর্বশ্রেষ্ট মহামানব। ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে তাঁর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় কোনো মুসলমান বসে থাকতে পারে না। আমরা বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মহানবী (সা:)-এর অবমাননায় সারাদেশে আলেম ওলামা, পীর মাশায়েখ ও তৌহিদি জনতা প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়েছে। বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী মুসলমান। এ দেশের রাষ্ট্রধর্ম ইসলাম কিন্তু এ ধরনের একটি ঘৃণ্য কর্মকাÐের বিরুদ্ধে আমাদের রাষ্ট্রের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিবাদ জানানো হয়নি। অবিলম্বে রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পক্ষ থেকে লিখিতভাবে প্রতিবাদ জানানোর জন্য আমরা আহŸান জানাচ্ছি এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের মুসলমানদের অনুভূতিতে যে আঘাত হেনেছে তাদের সামনে তা তুলে ধরার জন্য আহ্বান জানাচ্ছি।

বিশ্বের কোটি কোটি মুসলমান ফ্রান্সের পণ্য বর্জন করার যে সিদ্ধান্ত গ্রহণ করেছে আমরা তার সাথে একাত্মতা ঘোষণা করছি। আগামী দিনে সকল অন্যায় ও জুলুমের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।”

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা জজকোর্ট শাখার সেক্রেটারি এডভোকেট লুৎফর রহমান আজাদ-এর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন ঢাকা বার সমিতির সাবেক সভাপতি এডভোকেট মহসিন মিয়া, সাবেক সেক্রেটারি এডভোকেট ওমর ফারুক ফারুকী, বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুর রাজ্জাক, এডভোকেট এস.এম. কামাল উদ্দীন, প্রচার সম্পাদক এডভোকেট হেলাল উদ্দীন, সহকারী সেক্রেটারি এডভোকেট মইনুদ্দীন, অফিস সম্পাদক এডভোকেট আবু বাক্কার ছিদ্দিক, ঢাকা জজকোর্ট শাখার সহ-সভাপতি এডভোকেট শামসুজ্জামান, এডভোকেট শহীদুল ইসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এডভোকেট বেলায়েত হোসেন সুজা, আইটি সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, সহ-মানবাধিকার সম্পাদক এডভোকেট জিল্লুর রহমান, কার্যকরী সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930