শিরোনামঃ-

» জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৮২তম আসর অনুষ্ঠিত

প্রকাশিত: ০৭. মার্চ. ২০২০ | শনিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ

১.
আকাশ ঢেকে রেখেছিল অসময়ের কালো মেঘ। বৃষ্টির পূর্বাভাস উপেক্ষা করে একে একে আসরে উপস্থিত হন সিলেটের নবীন ও প্রবীণ লেখকবৃন্দ। প্রকৃতির বিরূপ পরিবেশেও ‘নিরন্তর নিজেকে ভাঙ্গো’ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হয় জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১৮২তম সাহিত্য পাঠের আসর।

শুক্রবার (৬ মার্চ) বিকেলে পরিষদের মাসিক নিয়মিত আড্ডায় সভাপতিত্ব করেন জেলা আহবায়ক গীতিকবি হরিপদ চন্দ।

মাসিক গোপলা সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য মিজান মোহাম্মদের উপস্থাপনায় আসরে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সভাপতি ও সাম্যবাদের কবি সাঈদুর রহমান সাঈদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা শাখার অন্যতম সদস্য ছড়াকার অজিত রায় ভজন,সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা আহবায়ক মুকির হোসেন চৌধুরী, বাংলাদেশ যুব মৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, গবেষক কবি আবু সালেহ আহমদ।

আসরে পঠিত লেখার উপর আলোচনা করেন জেলা শাখার অন্যতম সদস্য সাংবাদিক ও ছড়াকার দেবব্রত রায় দিপন।

আসরে লেখাপাঠ করেন -কবি কামাল আহমদ, কবি মোহাম্মদ আবদুল হক, জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কলামিস্ট জ্যোতিষ মজুমদার, কবি জালাল জয়, ছড়াকার বিজন চন্দ্র দাস বিজয়, ছড়াকার প্রশান্ত লিটন, ছড়াকার আবদুল কাদির জীবন, কবি অমিতা বর্দ্বন, গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি জান্নাত আরা খান পান্না, আব্দুল্লাহ খোকন, হেলাল আহমদ।

এছাড়া আসরে উপস্থিত ছিলেন- কবি সুমন বনিক, কবি শামীমা আক্তার ঝিনুক, মো. আলমগীর হোসেন, মুহিত খান, সফিল মোহাম্মদ, মো. সাব্বির আহমদ প্রমুখ।

আসরে বক্তারা বলেন- আমাদের মননে ও কাজে দেশপ্রেম লালন না করলে দেশ ও সমাজের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের আমাদের মনন ও কাজে দেশপ্রেম লালন করতে হবে।

২.
সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবিতে সিলেটে সম্মিলিত সামাজিক আন্দোলনের মানববন্ধন

নারী ও শিশু সুরক্ষা, বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা,জঙ্গীবাদ প্রতিহত করণ ও সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলার শাখার এক মানববন্ধন ৬ মার্চ শুক্রবার কেন্দ্রীয় শহিদ মিনারে অনুষ্ঠিত হয়।

জেলা সদস্য সচিব দেবব্রত রায় দিপনের সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন- জেলা আহবায়ক মুকির হোসেন চৌধুরী।

বক্তব্য রাখেন- জয় বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি বিশিষ্ট ছড়াকার অজিত রায় ভজন, কবি সাঈদুর রহমান, সাবেক সভাপতি গীতিকবি হরিপদ চন্দ, সংগঠনের জেলা আহবায়ক কমিটির সদস্য ও বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, কলামিষ্ট ও শিক্ষক নেতা জোতিশ মজুমদার, কলামিষ্ট অমিতাবর্ধন, বিশিষ্ট লেখক ও গবেষক আবু সালেহ, জয় বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের সহ-সভাপতি প্রভাষক জান্নাত আরা খান পান্না, সাধারণ সম্পাদক মিজান মোহাম্মদ, সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল কাদির জীবন, সাংগঠনিক সম্পাদক প্রশান্ত লিটন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম লিটন, প্রাবন্ধিক আবদুল হক, ছড়াকার বিজন চন্দ্র দাস বিজয়, চিরন্তনের আবদুল্লাহ খোকন, আলমগীর হোসেন ও মোহিত খান প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031