শিরোনামঃ-

» সিলেটে সঞ্চয় সপ্তাহ ২০২০-এর শুভ উদ্বোধন

প্রকাশিত: ১৯. জানুয়ারি. ২০২০ | রবিবার

সবাইকে সঞ্চয়ের মানসিকতা গড়ে তোলার আহ্বান

স্টাফ রিপোর্টারঃ

সঞ্চয় যেভাবে আমাদের নিশ্চয়তা বৃদ্ধি করে, তেমনি দেশের উন্নয়ন এবং অর্থনীতির চাকা সচল রাখতে বিশেষ ভূমিকা পালন করে। আমাদের সবার মধ্যে সঞ্চয়ের মানসিকতা গড়ে তুলতে হবে। সুদিনের সঞ্চয়, দুর্দিনের সহায়।

সিলেট জেলা সঞ্চয় অফিসের আয়োজনে ‘সঞ্চয় সপ্তাহ-২০২০’ উদ্বোধন ও বর্ণাঢ্য র‌্যালি শেষে অনুষ্ঠিত উদ্ধুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মীর মো. মাহবুবুর রহমান উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মোজতবা রুম্মান চৌধূরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের উপপরিচালক নাজমা আকতার এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন- জাতীয় সঞ্চয় অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মিসবাহ উদ্দিন। ‘অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর’ এ মূল প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত সঞ্চয় সপ্তাহ পালিত হবে।

সভাপতির বক্তব্যে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের উপপরিচালক নাজমা আকতার বলেন জাতীয় সঞ্চয় অধিদপ্তর অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের একটি অধিদপ্তর।

১৯৭২ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় সঞ্চয় পরিদপ্তর প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ২০১৪ সালে এটি অধিদপ্তরে উন্নীত হয়। জাতীয় সঞ্চয় অধিদপ্তর জাতীয় বাজেটে ঘাটতিপূরণ, বৈদেশিক নির্ভরতা হ্রাস ও মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829