শিরোনামঃ-

» কিডনী ফাউন্ডেশন বাংলাদেশ ও কিডনী ফাউন্ডেশন সিলেট-এর যৌথ উদ্যোগে দ্বিতীয় বার্ষিক সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনার

প্রকাশিত: ১৮. নভেম্বর. ২০১৯ | সোমবার

জনগণ সচেতন হলে কিডনী রোগ থেকে জীবন বাঁচানো সম্ভব : রাশেদা কে চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ

তত্ত্ববাবধায়ক সরকারের সাবেক উপদেষ্ঠা রাশেদা কে চৌধুরী বলেছেন- সবার আগে মানুষের জীবন বাঁচানো প্রয়োজন।

কিডনী রোগ হলে আতংকিত না হয়ে সুষ্ঠু চিকিৎসা নেয়া দরকার। এখানে অবহেলার সুযোগ নেই।

বাংলাদেশে এখন কিডনী রোগের অনেক ভালো চিকিৎসা হয়। অনেক ভালো ভালো বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন দেশে। তাঁদের অকৃত্রিম সেবায় বাঁচবে প্রাণ। তিনি বলেন- জনগণ সচেতন হলে কিডনী রোগ থেকে জীবন বাঁচানো সম্ভব।

তিনি সোমবার (১৮ নভেম্বর) বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে কিডনী ফাউন্ডেশন বাংলাদেশ ও কিডনী ফাউন্ডেশন সিলেট-এর যৌথ উদ্যোগে দ্বিতীয় বার্ষিক সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনার-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন- দেশের চিকিৎসা ব্যাবস্থাকে আরো উন্নত ও সমৃদ্ধ করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কিডনী ফাউন্ডেশন সিলেট জন্মলগ্ন থেকে যে মানবতাবাদি কাজ করছে, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় কিডনী ফাউন্ডেশন সিলেট আলোকিত দিগন্তে এগিয়ে যাবে একদিন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন উর রশীদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কিডনী ফাউন্ডেশন সিলেট-এর সাধারণ সম্পাদক বীর প্রতীক কর্নেল এম এ সালাম (অব)। অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বীর উত্তম মেজর জেনারেল আজিজুর রহমান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো: ইউনুছুর রহমান, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তিনি ফেরদৌস রশীদ।

ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন কিডনী ফাউন্ডেশন সিলেট-এর সহ-সভাপতি প্রকৌশলী হাবিব আহসান বাবলু। উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট নগরীর বিভিন্ন শ্রেণী পেশার নেতৃস্থানীয় মানুষের স্বত:স্ফুর্ত অংশ গ্রহণ ছিল চোখে পড়ার মতো।

উদ্বোধনী অনুষ্ঠানের পর চা চক্র শেষে এক প্রাণবন্ত বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয় সকলের অংশগ্রহণে। সেমিনারে চেয়ারপারশন হিসেবে কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন উর রশীদ ও ডা: আলমগীর চৌধুরী গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সেমিনারে আরো বক্তব্য রাখেন- বিদেশী চিকিৎসক ডা: স্ট্যানলি ফান, প্রফেসর ডা: মাগডি ইয়াকুব ও ডা: কেরিন ম্যাকফারটি। পুরো উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা: মুসান্না নবী চৌধুরী ও ডা: আশমিতা পৌডেল।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় এক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হবে সিলেট নগরীর কিডনী ফাউন্ডেশন-এর উপশহরস্থ কার্যালয়ে।

সেমিনারে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন ডা: স্ট্যানলি ফান, ডা: সাকিব উজ জামান আরেফিন, ডা: তাসনুভা সারাহ কাসেম, ডা: নুরা আফজা সালমা বেগম, ডা: মো: নজরুল ইসলাম, মো: মোসাররফ হোসেন, ডা: রুহুল আমিন রুবেল ও ডা: মো: আবু সৈয়দ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৩ বার

Share Button

Callender

July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031