শিরোনামঃ-

» সিলেটে আয়কর মেলায় প্রথম দিনেই ২ কোটি ৪৩ লাখ টাকা কর আদায়

প্রকাশিত: ১৪. নভেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

নিজস্ব রিপোর্টারঃ

আয়কর মেলার প্রথম দিনেই সিলেটে ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা কর আদায় হয়েছে। দিন শেষে মেলায় রিটার্ণ দাখিল করেছেন ১ হাজার ৮৫ এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৭৪ জন। তবে মেলায় কেউ ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেননি।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর, প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০১৮-১৯ অর্থ বছরে ৯৬৪ দশমিক ৯৮ কোটি টাকা লক্ষ্যমাত্রা ও ৪০ হাজার করদাতা বাড়াতে কাজ করছে সিলেট কর অঞ্চল।

মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো,সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, মহিলা প্রতিবন্ধি ও সাংবাদিকদের ব্যাংক সহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে সিলেট নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ৭ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়।

সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ প্রধান অতিথি হিসেবে আয়কর মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন- দেশকে এগিয়ে নেওয়া প্রধানমন্ত্রীর একার কাজ নয়। আমরা সকলে মিলে সরকারের প্রবৃদ্ধি বাড়াতে চাই। আমরা এসডিজি অর্জনকারী দেশে পরিণত হতে চাই।

তিনি বলেন, মানুষের মধ্যে স্বতস্ফুর্তভাবে কর প্রদানের মানসিকতা বৃদ্ধি পেয়েছে।

তাই গত ১০ বছরে কর আদায় কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

মোস্তাাফিজুর রহমান আরো বলেন- ২০২১ সালে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন হবে। ২০৪১ সালে রূপকল্প, ২০৭১ সালে আমরা স্বাধীনতার শতবর্ষ পালন করবো।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজীত কুমার সাহা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিমনারেট’র কমিশনার গোলাম মোহাম্মদ মুনির, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি এটিএম শোয়েব ও কর আইনজীবী সমিতির সভাপতি মো.আবুল ফজল।

উপ কর কমিশনার মো. সাদ উল্লাহর পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- উপ কর কমিশনার (সদর দপ্তর, প্রশাসন) কাজল সিংহ)।

পরবর্তীতে অতিথিবৃন্দ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ২০১৯ আয়কর মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। “আমরা স্বাবলম্বী হবো সকলে কর দেবো” এই স্লোগানে ৭ দিনব্যাপী আয়কর মেলা আগামি ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031