শিরোনামঃ-

» সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে ৩ আওয়ামী লীগ নেতা এগিয়ে

প্রকাশিত: ১৪. অক্টোবর. ২০১৯ | সোমবার

নিজস্ব রিপোর্টারঃ
সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্টে স্বচ্ছতার ভিত্তিতে ৩ আওয়ামী লীগ নেতা এগিয়ে রয়েছেন।

তাঁরা হলেন- (১) সিলেট ৩ আসনের সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, (২) সিলেট ২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী ও (৩) বাংলাদেশ বার কাউন্সিলের ফিন্যান্স কমিটি ও বার কাউন্সিল ট্রাইব্যুনালের সদস্য ও আশির দশকের ছাত্রনেতা সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এবং সিলেট জেলা যুবলীগের সাবেক সিনিয়র সদস্য এ্যাডভোকেট এ এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু।

তাঁরা প্রত্যেকেই রাজনৈতিক অঙ্গনে অত্যন্ত সৎ ও নিষ্ঠাবান। পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে স্থানীয় ও জাতীয় রাজনীতিতে তাঁদের অনেক খ্যাতি রয়েছে।
রাজনৈতিক পরিবারে জন্ম মাহমুদ উস সামাদের নিজ সংসদীয় এলাকায় অনেক গ্রহণযোগ্যতা রয়েছে। প্রতিটি নির্বাচনে তিনি বিপুল ভোটে নির্বাচিত হন।

আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী একজন ত্যাগী রাজনীতিবিদ। নিজ দলের প্রতি তিনি প্রচন্ড রকমের আনুগত্যশীল। সততা ও রাজনৈতিক কর্ম দক্ষতায় তিনি একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। দলের বৃহত্তর স্বার্থে তিনি নিজ স্বার্থকে বলি দিতে কুন্ঠাবোধ করেন না। তাই তিনি দলের শীর্ষ পর্যায়ে খুব গ্রহনযোগ্য।

এ্যাডভোকেট এ এফ এম রুহল আনাম চৌধুরী মিন্টুর একটি রাজনৈতিক ক্যারিয়ার রয়েছে। তৃনমূল থেকে ছাত্র রাজনীতি করে তিনি এ পর্যায়ে এসেছেন। কেন্দ্রীয় পর্যায়ে তাঁর যথেষ্ট মূল্যায়ণ রয়েছে। আশির দশকে তিনি সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। পরে সিলেট জেলা যুবলীগের সিনিয়র সদস্য ছিলেন। সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক পরবর্তীতে সভাপতি ছিলেন। বর্তমানে তিনি তাঁর নিজ কর্ম দক্ষতায় বাংলাদেশ বার কাউন্সিলের ফিন্যান্স কমিটি ও বাংলাদেশ বার কাউন্সিল ট্রাইব্যুনালের সদস্য নির্বাচিত হয়েছেন।

এই তিনজনই কর্মীবান্ধব ও নিজ কর্মগুণে গুণাম্বিত। তাঁদের থেকে যে কেউ নির্বাচিত হলে সিলেট আওয়ামী লীগ অনেক শক্তিশালী হবে।

তবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে সমগ্র বাংলাদেশের আইনজীবীদের যথেষ্ট পরিমাণ অগ্রাধিকার দিয়ে আসছেন।

তাই ধারণা করা হচ্ছে, তাঁদের সবার থেকে এ্যাডভোকেট এ এফ এম রুহল আনাম চৌধুরী মিন্টুর পাল্লাটা একটু ভারী।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩৮৬ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031