শিরোনামঃ-

» সিলেটের দক্ষিন সুরমার কুচাইয়ে যুবদলের জনসভায় গুলাগুলি; নিহত ১, আহত প্রায় অর্ধশতাধিক

প্রকাশিত: ১০. অক্টোবর. ২০১৮ | বুধবার

দক্ষিন সুরমা প্রতিনিধিঃ

সিলেটের দক্ষিন সুরমা থানাধীন কুচাই ইউনিয়নে যুবদলের জনসভায় অতর্কিত হামলা ও গুলাগুলিতে একজন নিহত ও প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের বিবরনে জানা যায় যে, পূর্বঘোষিত সময় অনুযায়ী ১০/১০/২০১৮ইং সকাল ১০ ঘটিকার সময় কুচাই ইউনিয়নে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুবদলের একটি জনসভা চলাকালীন মুহুর্তে স্থানীয় আওয়ামীলীগের কয়েকজন দুষ্কৃতিকারী মিলিত হয়ে অস্ত্রসস্ত্র সহ চলমান ঐ জনসভায় অতর্কিত হামলা করে।

তাদের দলবল নিয়ে জনসভা স্থলের চেয়ার ও ষ্টেজ ভাংচুর চালায় এবং এলোপাতারী গুলি করতে থাকে। তাদের গুলিতে ঘটনাস্থলে একজন নিহত হন এবং আহত হন প্রায় অর্ধশতাধিক মানুষ।

জানা যায়, নিহত হওয়া ব্যক্তির নাম ফাহিম আহমদ (২৫) পিতার নাম কাবুল আহমদ।

তিনি কুচাই গ্রামের বাসিন্দা। আহত লোকেরা সিলেট এম এ জি মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরো জানা যায়, ৪নং কুচাই ইউনিয়ন পরিষদের মেম্বার রাজু আহমদের প্রত্যক্ষ নির্দেশে উক্ত ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় মুরুব্বি ইকবাল হোসেন জানান, আওয়ামীলীগের কয়েকজন সন্ত্রাসী বাহিনী জনসভায় অতর্কিত হামলা চালায় এবং আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে একজন ব্যক্তি নিহত হন। আহত হন প্রায় অর্ধশতাধিক মানুষ।

নাম প্রকাশে অনিচ্ছুক আরো একজন প্রত্যক্ষদর্শী সংবাদ মাধ্যমকে জানান, রাজু মেম্বার এলাকায় ত্রাসের রাজনীতি করে আসতেছে। এলাকায় জুয়া খেলা, মাদক ব্যবসার মূল হোতা হলেন রাজু মেম্বার।

রাজু তার আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনীকে নিয়ে ঐ জনসভায় আক্রমন করে ভাংচুর চালায় এবং এলোপাতারী গুলি শুরু করে। তখন জনসভায় উপস্থিত লোকজন এদিক ওদিক দৌঁড়াতে থাকে। তাদের গুলিতে ঘটনাস্থলে একজন ব্যক্তি মারা যায় এবং আহত হন প্রায় অর্ধশতাধিক মানুষ।

কুচাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনা মিয়া এ ঘটনা অস্বীকার করে বলেন, এ ধরণের কাজ আওয়ামীলীগের নেতাকর্মীরা করতে পারে না। এটি বিরোধীদল বিএনপি যুবদলের আভ্যন্তরীন কোন্দলের ফলে সংঘটিত কাজ।

স্থানীয় মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম জানান, কুচাই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আক্তার হোসেন দাবি করেন যে, নিহত ব্যক্তি তাদের দলের একজন কর্মী।

তিনি বাদি হয়ে কুচাই যুবদলের সভাপতি বজলুর রহমান ফয়েজ, প্রচার সম্পাদক কবির আহমদ, দপ্তর সম্পাদক জামিল সহ মোট ৮ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন।

তিনি জানান, উক্ত মামলা এজাহারভুক্ত করা হয়েছে। মামলাটির সু্ষ্ট তদন্ত হবে এবং আসামীদের বিরুদ্ধে অতিসত্বর গ্রেফতারী পরোয়ানা জারি করা হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031