শিরোনামঃ-

» শবে বরাতে নিশ্ছিদ্র নিরাপত্তায় রাজধানী

প্রকাশিত: ০১. মে. ২০১৮ | মঙ্গলবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ আজ পবিত্র শবে বরাত। এ উপলক্ষে মঙ্গলবার (১ মে) রাতে রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাকার অলিগলি থেকে প্রধান সড়ক এবং সব এলাকা থাকবে গোয়েন্দা নজরদারির মধ্যে।

এছাড়া গুরুত্বপূর্ণ স্থাপনা, মোড়ে পুলিশ, র‌্যাব থাকবে সশস্ত্র পাহাড়ায়। ইতিমধ্যে নিরাপত্তার অংশ হিসেবে পুলিশ কমিশনার নিষেধাজ্ঞাও জারি করেছেন।

সোমবার বিকেলে গোয়েন্দা পুলিশের উপকমিশনার মো. মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘শবে বরাতের রাতে মুসলমানরা প্রার্থনা করবেন। কেউ এদিনে আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটানোর চেষ্টা করলে তাদের কঠোরভাবে দমন করা হবে। সমন্বিত নিরাপত্তার জন্য পুলিশ ও সংশ্লিষ্টদের ইতিমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে।’

কোন ধরনের হুমকি বা শঙ্কা নেই বলে সাংবাদিককে নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান এ কর্মকর্তা।

এর আগে নিরাপত্তার অংশ হিসেবে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া অর্ডিন্যান্স বলে রাজধানীজুড়ে ১ মে সন্ধ্যা ৬টা থেকে ২ মে ভোর ৬টা পর্যন্ত বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো নিষিদ্ধ ঘোষণা করেছেন। শবে বরাতের পবিত্রতা রক্ষায় এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিত করতে নগরবাসীকে এ নিষেধাজ্ঞা মেনে চলার অনুরোধ করেছেন তিনি।

পুলিশ জানায়, শবে বরাতে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রাজধানীর বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি স্থাপনের পাশাপাশি টহল দেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পোশাকধারী পুলিশের পাশাপাশি থাকবে সাদা পোশাকের পুলিশ। যেখানে জনসমাগম বেশি থাকবে সেখানে নিরাপত্তা জোরদার করা হবে। রাতের এ সুযোগে কেউ বিশৃঙ্খলা বা অপ্রীতিকর কিছু করার চেষ্টাও করতে পারে। তারা যেন সে সুযোগ না পায় সেজন্য পুলিশের এ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ জানায়- এ রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সব মসজিদে সশস্ত্র পাহাড়ায় থাকবে পুলিশ। এছাড়া সাদা পোশাকের গোয়েন্দা থাকবে। বায়তুল মোকাররমসহ বড় বড় মসজিদে অতিরিক্ত পুলিশ, র‌্যাব মোতায়েন থাকবে।

নিরাপত্তার অংশ হিসেবে এ রাতে বায়তুল মোকাররম মসজিদে প্রবেশকালে মুসল্লিদের দেহ তল্লাশি করা হবে। রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট থাকবে। সচিবালয়সহ গুরুত্বপূর্ণ বা স্পর্শকাতর স্থানে সার্বক্ষণিক পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। এলাকার পাশাপাশি সাদা পোশাকের সদস্যরা নগরীর বিভিন্ন মার্কেট, আবাসিক এলাকা ও কূটনৈতিক পাড়াসহ বিভিন্ন জায়গায় নজরদারিতে রাখবেন।

প্রতিটি থানায় ৩টি ইউনিট রাতে এলাকার অলিগলি থেকে প্রধান সড়কগুলোতে নিরাপত্তায় থাকবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930