শিরোনামঃ-

» সিলেটে সিবিইটি’র বৃত্তি প্রদান সম্পন্ন

প্রকাশিত: ১৫. ফেব্রুয়ারি. ২০১৮ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের স্কলারশীপ  প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন  মেধাবীদের দিকে তাকিয়ে আছে দেশ। আজ যে মেধার মূল্যায়ন করা হলো এই মূল্যায়নই তাদের আগামীদিনের পথচলার পাথেয় হয়ে থাকবে। পড়ালেখার পাশাপাশি একজন শিক্ষার্থীকে সংস্কৃতি, ক্রীড়ায়ও অন্যন্য ভূমিকা রাখতে হবে।

আজকের শিশুরা আগামীদিনে এই দেশ জাতির কর্ণধার হবে। তাই প্রতিটি শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের যত্নশীল হতে হবে এবং সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের  উদ্যোগে  আয়োজিত  স্কলারশীপ অনুষ্ঠান নগরীর মিরের ময়দানস্থ সিলেট কমার্স কলেজের শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ২০১৮ এর ১ম পর্বের চেক বিতরণ করা হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ১১ টায় কমার্স  কলেজ অডিটোরিয়ামে সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ জনাব ড. মোস্তাক আহমাদ দীনের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত- আম্বরখানা গার্লস হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ মোহাদ্দিস আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী মো. মুহিবুর রহমান, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের অধ্যক্ষ মু. ম রহমান বুলবুল।

মো. কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন- হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হারুন মিয়া, ব্যবস্থাপনা বিভাগের সহাকারী অধ্যাপিকা শাহিমা খানম প্রমুখ।

বাংলাদেশের অসংখ্য কলেজের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সিবিইটির বৃত্তি প্রদানের এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে মোহাদ্দিস আহমেদ বলেন-শুধু বৃত্তি পেলেই হবে না একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় তাত্ত্বিক শিক্ষাকে বাস্তবতার সাথে সমন্বয় করে জ্ঞানার্জনের মাধ্যমে নিজেকে যোগ্য করে তুলতে হবে।

বিশেষ অথিতির বক্তব্যে মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহিবুর রহমান বলেন- শিক্ষার্থীদের সব কিছুর ঊর্ধ্বে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। আজকের এই পদক্ষেপের ফলে শিক্ষার মানোন্নয়ন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতসহ সার্বিক দিক দিয়ে এক অনন্য নজির স্থাপিত সিলেট কমার্স কলেজ।

আধুনিক তথ্য প্রযুক্তির যুগে শিক্ষার্থীদেরকে প্রতিযোগিতামূলক প্রথিবীতে ঠিকে থাকতে হলে পাঠ্যপুস্তক চর্চার কোন বিকল্প নেই। মেধাবী শিক্ষার্থীদের জন্য আর্থিক সাহায্য এবং মেধাবৃত্তি প্রদান করে থাকে। এই মেধাবৃত্তি এবং আর্থিক  সহযোগিতা  মুহিবুর রহমান ফাউন্ডেশন দ্বারা প্রদান করা হয়।অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত  সকল শিক্ষার্থীদের  মাঝে  পাঁচ হাজার টাকা সমপরিমান  চেক প্রদান করেন অতিথিবৃন্দ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-একাদশ শ্রেণির শিক্ষার্থী জাবেদুর রহমান খান, তানজিনা তাসনিম,  সানজানা রহমান চম্পা, ফারিহা ইসলাম,  শেখ আবু হাসনাত পল্লব।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031