শিরোনামঃ-

» মাদ্রাসার শিক্ষার্থীদের পাগড়ি বিতরণ

প্রকাশিত: ২৩. ডিসেম্বর. ২০১৭ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ সদর দক্ষিণ ও দক্ষিণ সুরমা ঈসালে সাওয়াব মাহফিল কমিটির উদ্যোগে আল্লামা ফুলতলী সাহেব ক্বিবলাহ (রহ.)-এর ৬ষ্ঠ ঈসালে সাওয়াব ও হযরত শাহ্জালাল মুজাররদে ইয়ামনি (রহ.) মাদ্রাসা ও এতিমখানার পাগড়ি বিতরণ ও ওয়াজ মাহফিল শুক্রবার (২২ ডিসেম্বর) নগরীর মোমিনখলাস্থ নূর জাহান জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ইয়াকুবিয়া হিফজুল কুরআন বোর্ডের সাধারণ সম্পাদক হযরত আল্লামা হাফিজ ফখরুদ্দীন চৌধুরী সাহেব জাদায়ে ফুলতলীর সভাপতিত্বে এবং সদর দক্ষিণ ও দক্ষিণ সুরমা ঈসালে সাওয়াব মাহফিল কমিটির সেক্রেটারি মাস্টার আব্দুস শহিদ এবং হাফিজ জুনেদ আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হযরত আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী সাহেব জাদায়ে ফুলতলী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- হযরত আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী সাহেব জাদায়ে ফুলতলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জালালপুর জালালিয়া সিনিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত আল্লামা জ উ ম আব্দুল মুনাঈম, হযরত মাওলানা আব্দুল কুদ্দুস নূরী-চন্দনপুরী, হযরত মাওলানা আব্দুল আহাদ জিহাদী-ফেঞ্চুগঞ্জী।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দাউদপুর জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা হাফিজ আছকর আলী, মোমিনখলা জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুর রহমান নিজামী, নূর জাহান জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা হাফিজ আব্দুল খালিক, হযরত শাহ্জালাল মুজাররদে ইয়ামনি (রহ.) মাদ্রাসা ও এতিমখানার সুপারিনটেনডেন্ট হযরত মাওলানা হাফিজ সৈয়দ দেলওয়ার হোসেন, সদর দক্ষিণ ও দক্ষিণ সুরমা ঈসালে সাওয়াব মাহফিল কমিটির সভাপতি কয়েছ মিয়া।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন- হযরত শাহ্জালাল মুজাররদে ইয়ামনি (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ছাত্র মো. আল আমিন আহমদ।

ওয়াজ মাহফিল শেষে হিফজ শাখায় উত্তির্ণ ছাত্রদের মধ্যে পাগড়ি বিতরণ করা হয়। এ সময় পাগড়ি বিতরণ করেন বাংলাদেশ ইয়াকুবিয়া হিফজুল কুরআন বোর্ডের সাধারণ সম্পাদক হযরত আল্লামা হাফিজ ফখরুদ্দীন চৌধুরী সাহেব জাদায়ে ফুলতলী।

ওয়াজ মাহফিল শেষে অতিথিবৃন্দের কাছ থেকে পাগড়ি গ্রহণ করেন নগরীর দক্ষিণ সুরমা জালালপুরের ছব্দলপুর গ্রামের হাফিজ মো. শামসুদ্দিনের ছেলে মো. সাইফুর রহমান, গোলাপগঞ্জের কৈলাশস্থ মুকিতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে শফিউল ইসলাম, ওসমানীনগর কুরুয়া বাজারের চিন্তামনি গ্রামের মো. জালাল আহমদের ছেলে মো. আমিনুল ইসলাম, নেত্রকোণার কলমাকান্দার পাঁটকাটাস্থ সন্ধহলা গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে মো. আব্দুল মুমিন এ বছর হযরত শাহ্জালাল মুজাররদে ইয়ামনি (রহ.) মাদ্রাসা ও এতিমখানা থেকে হিফজ সম্পন্ন করে পাগড়ি গ্রহণ করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে সদর দক্ষিণ ও দক্ষিণ সুরমা ঈসালে সাওয়াব মাহফিল কমিটির সকল সদস্য এবং হযরত শাহ্জালাল মুজাররদে ইয়ামনি (রহ.) মাদ্রাসা ও এতিমখানার সকল ছাত্র সহ-স্থানীয় এলাকার সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930