শিরোনামঃ-

» মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান বিজয় দিবস উদযাপিত

প্রকাশিত: ১৮. ডিসেম্বর. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের কামালগঞ্জস্থ মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজে মহান বিজয় দিবস-২০১৭ পালিত হয়েছে।

প্রভাতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচী শুরু হয়।

এরপর বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. শহিদুর রবের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক লিটন মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্কুল ও কলেজ কমিটির সাবেক সদস্য মকবুল হোসেন কয়ছর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক, সহকারী শিক্ষক সৈয়দ সফওয়ান শহীর, নাজমা সিদ্দিকা, মোল্লা মাহমুদ হানিফ, রুমা তালুকদার, মো. তাজুল ইসলাম, মো. আসাদুজ্জামান আসাদ, হেলেনা আক্তার, রেহানা পারভীন মুক্তা, আয়েশা আক্তার, কলেজ শাখার শিক্ষক মোছা. নিরাজিতা খানম, ফয়জুন নেহার নাজমা, মো. জাহাঙ্গীর আলম (দুলু), মো. জাহাঙ্গীর আলমও ফরহাদ হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে মকবুল হোসেন কয়ছর বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।

তিনি বলেন- বঙ্গবন্ধুই স্বাধীনতার ঘোষণা দিয়ে ছিলেন এবং তার নেতৃত্বেই এ দেশ স্বাধীন হয়েছিল। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের লেখা-পড়ার পাশাপাশি দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান।

দেশের গান ও দেশের কবিতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে বিদ্যালয়ের হল রুমে শিক্ষার্থীদের এক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রথম স্থান অর্জন করে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের ৭ম শ্রেণীর ‘ক’ শাখার ছাত্র ইউসুফ ইসলাম ফারদীন, দ্বিতীয় স্থান অর্জন করে ৭ম শ্রেণীর ‘ক’ শাখার ছাত্র ইমরান হোসেন।

স্মৃতি সৌধে ১ম স্থান অর্জন করে ৮ম শ্রেণী ‘খ’ শাখার ছাত্রী মাইশা সামিহা, দ্বিতীয় স্থান অর্জন করে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী সানজিদা ইসলাম দিবা ও একই শ্রেণীর ছাত্রী নাফিছা সিদ্দিকা ৩য় স্থান অর্জন করে ও ৪র্থ স্থান অর্জন করে ১০ম শ্রেণীর ছাত্র আজওয়াদ হাবিব।

এছাড়া চিত্রাংকন প্রতিযোগিতায় ‘খ’ শাখার ১ম স্থান অর্জন করে ১০ম শ্রেণীর ছাত্রী তাছলিমা বেগম, দ্বিতীয় স্থান অর্জন করে ৯ম শ্রেণীর ছাত্রী সীমা বেগম ও তৃতীয় স্থান অর্জন করে ৯ম শ্রেণীর ছাত্রী ফাহিমা আক্তার রিহা।

পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031