শিরোনামঃ-

» এমসি কলেজে রূপ ও অরূপের আখ্যান ‘রঙমহাল’ মঞ্চত্ব

প্রকাশিত: ১৪. ডিসেম্বর. ২০১৭ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ আমার একটা স্বপন ছিল ছোট্ট একটা ঘর, এই ঘরে থাকব আমার পুলা মাইয়া বর। কিন্তু এই ঘর আর হয়নি তার। অন্ধ দম্পতির স্বপন ছিল চোখে আলো পেলে দুনিয়ার সব স্বাদ গ্রহণ করবে।

তাদের চোখে জ্যোতি ফিরে পাবার স্বপ্ন পুরণ হলেও আলোকিত সুখের স্বাদ কিংবা দুনিয়ার অপার সুন্দর তাদের জীবনে প্রতিফলিত হয়নি।

টানাপোড়নে কাটে বেলা। শেষমেশ ফিরে আসে নিড়ে, ফেলে আসা গৃহকোনে। তেমনি জীবনের টানাপোড়নে একটি ভিক্ষুক দম্পতিকে নিয়ে নির্মিত হয়েছে- নাটক রঙমহাল।

সমাজের বিভিন্ন শ্রেণীর সংগ্রাম ও সুখের সন্ধ্যা কিংবা রূপ ও অরূপের আখ্যান নিয়ে নাটকটি রচনা করেছেন- রুবাইয়াৎ আহমদ।

নির্দেশনা দিয়েছেন- ইয়াকুব আলী ও বিধান সিংহ। বুধবার সন্ধ্যায় থিয়েটারের মহড়াকক্ষে নাটকটি প্রদর্শিত হয়।

স্টুডিও থিয়েটারের ঢঙে সাজানো হলে নাটকটি উপভোগ করার জন্য পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত ছিলেন- মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হায়াতুল ইসলাম আকঞ্জি।

উপস্থিত ছিলেন- বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজ, প্রভাষক মনিষা রাণী, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক কবির আহমদ, মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আব্দুর রাজ্জাক। উপস্থিত ছিলেন- ক্যাম্পসের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

থিয়েটারে মুরারিচাঁদের পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের মঞ্চনাটক প্রদর্শনীপর্ব শেষ হয়েছে।  বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) থেকে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয়দিবস উপলক্ষ্যে ৩দিনব্যাপী পথনাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানপর্ব শুরু হবে।

সকাল ১০টায় টিলাগড়স্থ শহীদদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে।

বিকাল ৩টা থেকে ক্যাম্পাসে মুক্তমঞ্চে শুরু হবে পথনাটক ও সাংস্কৃতিক পরিবেশন। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

থিয়েটারের সকল আয়োজনে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন- কার্যনির্বাহী পরিষদের সম্পাদক প্রফেসর শামীমা চৌধুরী ও সাধারণ পরিষদের আহ্বায়ক ফাহমিদা এলাহী বৃষ্টি।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930