শিরোনামঃ-

» শ্রী নিম্বার্কচার্যের ৫১১৩তম জন্মজয়ন্তী উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ বর্তমান জগতে নিম্বার্ক দর্শনের প্রাসঙ্গিকতা শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, অশান্ত বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় নিম্বার্ক দর্শন একটি আদর্শ পন্থা। এ দর্শনের মূল কথা হচ্ছে মানবতা, মূল্যবোধ এবং পরমত সহিষ্ণুতা। নিম্বার্ক দর্শন অপর ধর্মকে শ্রদ্ধা করে। বক্তারা মানবতার কল্যণে এ দর্শন বাস্তব সম্মত বলেও আখ্যায়িত করেন।

শ্রী নিম্বার্কচার্যের ৫১১৩তম জন্মজয়ন্তী উৎসব উপলক্ষে শনিবার (৪ নভেম্বর) রাতে নগরীর তালতলাস্থ গোবিন্দ জিউর আখরায় এ আলোচনা সভার আয়োজন করে বিশ্ব নিম্বার্ক পরিষদ সিলেট জেলা শাখা।

অধ্যাপক বিজিত কুমার দে’র সভাপতিত্বে এতে প্রধান অতিথির হিসেবে উপস্থিথ ছিলেন পরিষদের উপদেষ্ঠা অধ্যক্ষ ননী গোপাল দাশ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচায।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, স্রষ্টা মানুষকে দু’টি পথ দেখিয়েছেন। এর একটি কল্যাণের এবং অপরটি ধ্বংসের। প্রাচীন দর্শন নিম্বার্ক দর্শন মানুষকে কল্যাণের পথে আহবান করছে।

কারণ পাপ পঙ্কিলময় বিশ্ব ও বিশ্ব ব্রক্ষকে বাঁচাতে এতে রয়েছে সঠিক ও যুগোপুযোগি নির্দেশনা। এ দর্শনের অনুসরণ সমগ্র মানব জাতির কল্যাণ আনতে পারে বলেও বক্তারা উল্লেখ করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে বিশ্ব নিম্বার্ক পরিষদ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক বিভুভূষন সেন বলেন, নিম্বার্ক দর্শন প্রচারে সিলেটেও ব্যাপক কাজ চলছে।

এরই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় এবারও শ্রী নিম্বার্কাচার্যের ৫১১৩তম জন্মজয়ন্তী উৎসব পালিত হচ্ছে। দিনব্যাপী অনুষ্ঠানমালায় পূজা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪৫ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031